বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় একা লড়াই করে জিতেছেন’‌, দরাজ শংসাপত্র দিলেন উদ্ধব ঠাকরে

‘‌মমতা বন্দ্যোপাধ্যায় একা লড়াই করে জিতেছেন’‌, দরাজ শংসাপত্র দিলেন উদ্ধব ঠাকরে

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আবার বিরোধীদের একজোট করে মিশন ২০২৪ সফল করার বার্তা দিয়েছেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

একুশের নির্বাচনটা শুধু বাংলার ছিল না। তা ছিল গোটা দেশের কাছে আগামীর বার্তা। এবার তেমনই সুর শোনা গেল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের গলায়। এদিন মমতার প্রশংসায় পঞ্চমুখ উদ্ধব ঠাকরে বলেন, ‘‌যখনই যুক্তরাষ্ট্রীয় কাঠামো বিপন্ন হয়েছে গোটা দেশকে পথ দেখিয়েছে বাংলা।’‌ অর্থাৎ গোটা দেশের এখন যা অবস্থা তার পরিবর্তন করতে মমতা বন্দ্যোপাধ্যায়ই মুখ বলে তিনি বোঝাতে চেয়েছেন। আবার বিরোধীদের একজোট করে মিশন ২০২৪ সফল করার বার্তা দিয়েছেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। বৃহৎ মুম্বই কর্পোরেশন নির্বাচনের আগে এভাবে কংগ্রেসকেও একটা বার্তা দিতে চাইছেন তিনি বলেও মনে করা হচ্ছে।

ঠিক কী বলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী?‌ উদ্ধব ঠাকরে বলেন, ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় একা লড়াই করেছেন। একাই বাংলার নির্বাচনে জয় হাসিল করেছেন। যাবতীয় কুমন্তব্য এবং আক্রমণের বিরুদ্ধে বাঙালি তাদের ইচ্ছাশক্তিকে প্রমাণ করেছে। স্বাধীনতার মন্ত্র বন্দেমাতারাম–কেই যেন নতুনভাবে উজ্জীবিত করেছে বাংলার এই নির্বাচন। বাঙালি দেখিয়েছে স্বাধীন হতে গেলে কী প্রয়োজন।’‌ এই মন্তব্য তৃণমূল কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে যেমন অক্সিজেন দিল, তেমনই অস্বস্তি বাড়াল গেরুয়া শিবিরের। কারণ একদা কেন্দ্রের সঙ্গে জোট ছিল তাঁদের।

এখানেই শেষ নয়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‌যখনই আঞ্চলিক শক্তি বিপদগ্রস্ত হয়েছে, যুক্তরাষ্ট্রীয় কাঠামো চাপের মুখে পড়েছে, পশ্চিমবঙ্গের একলা চলো রে নীতি উদাহরণ হয়ে থেকেছে। নানা আঘাত নেমে এসেছে বাংলায়। কিন্তু বাঙালির পক্ষে সকলে দাঁড়িয়েছে। বাংলাই দেখিয়ে দিয়েছে কীভাবে আঞ্চলিক শক্তিকে জিইয়ে রাখতে হয়।’‌ এখন কেন্দ্র–রাজ্য সংঘাত চলছে। রাজ্যপাল জগদীপ ধনখড়কে বাড়তি সক্রিয় হয়ে উঠতে দেখা গিয়েছে। বিজেপি নেতাদের মুখে শোনা যাচ্ছে রাষ্ট্রপতি শাসনের জুজু। সেখানে দাঁড়িয়ে এই মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের MPতে জীবন্ত অবস্থায় দুই মহিলাকে অর্ধেকাংশ পুঁতে দেওয়ার ঘটনায় পদক্ষেপে NCW মেয়ে রিয়া ও তাঁর শ্বশুরবাড়ির সঙ্গে ছবি দিলেন পল্লবী, চিনুন প্রসেনজিতের ভাগ্নীকে কলকাতা চলচ্চিত্র উৎসবে নতুন ভূমিকায় প্রসেনজিৎ, রাজের ফেলে যাওয়া আসনে কে? জিতু তো অতীত, কার মঙ্গলকামনায় শ্রাবণ মাসে দার্জিলিঙের মহাকাল মন্দিরে নবনীতা? চার তৃণমূল কংগ্রেস সাংসদের ঝাঁঝালো বক্তব্যে সরগরম সংসদ, কী দাবি তুললেন তাঁরা?‌ আসবে টাকা, বাড়বে সঞ্চয়, হবে দেশ-বিদেশে ভ্রমণ! চতুর্গ্রহী যোগে লাভবান কারা? 2030 Women’s T20 World Cup-এ এক লাফে দল সংখ্যা বেড়ে হচ্ছে ১৬টি ডিভোর্সের আগেই দেবলীনা ‘এক্স’, তথাগতর 'আধপোড়া কৃমি’ বিবৃতি নিয়ে জবাব স্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.