বাংলা নিউজ > ঘরে বাইরে > ক্যানসার রোগীর উইগের জন্য মাথা কামালেন বারিপদার কলেজপড়ুয়া শ্রুতি

ক্যানসার রোগীর উইগের জন্য মাথা কামালেন বারিপদার কলেজপড়ুয়া শ্রুতি

এমনই একঢাল চুলের মালিক ছিলেনবারিপদার বাসিন্দা শ্রুতি স্বপ্না মাইতি।

কলেজে পড়ার সময় এক ক্যানসার রোগীর ইচ্ছাপূরণে ব্রতী হলেন তরুণী শ্রুতি।

ক্যানসার রোগীর জন্য উইগ তৈরি করতে মাথা কামিয়ে একঢাল চুল দান করলেন ওড়িশার কলেজছাত্রী শ্রুতি স্বপ্না মাইতি। 

ওড়িশার ময়ূরভঞ্জ জেলার বারিপদা শহরের এমপিসি কলেজের ছাত্রী শ্রুতি জানিয়েছেন, দ্বাদশ শ্রেণিতে পড়ার সময় এক বন্ধুর মা ক্যানসারে আক্রান্ত হন। কেমোথেরাপি নেওয়ার সময় তাঁর মাথার সব চুল উঠে যায়। 

ঘনিষ্ঠ বন্ধুর মা-কে চুল হারিয়ে ভেঙে পড়তে দেখে তাঁর জন্য পরচুলের ব্যবস্থা করার ইচ্ছা হলেও কী ভাবে তা সংগ্রহ করবেন, তা ভেবে পাননি শ্রুতি। তবে কলেজে পড়ার সময় এমনই আর এক ক্যানসার রোগীর ইচ্ছাপূরণে ব্রতী হলেন তরুণী। 

খবর পেয়ে বিউটি পার্লারে গিয়ে সযত্নে নিজের মাথার সব চুল কামিয়ে ফেলেন শ্রুতি। পরে তাই দিয়ে ক্যানসার রোগীর মাথায় উইগ তৈরি করা হয়। 

সাধের চুল ক্যানসার রোগীর উইগ তৈরির জন্য দান করার পরে শ্রুতি।
সাধের চুল ক্যানসার রোগীর উইগ তৈরির জন্য দান করার পরে শ্রুতি।

ন্যাড়া হয়ে এতটুকুও লজ্জা পাননি কলেজছাত্রীটি। তিনি বলেন, ‘যখন কোনও ক্যানসার রোগী তাঁর মাথার সব চুল হারান, ভাবুন সেটা কী নিদারুণ অনুভূতি হতে পারে। আমার কয়েক মাসে ফের চুল গজাবে, কিন্তু একজন ক্যানসার রোগীর মাথায় আর চুল গজাবে না। এটা সামান্যই একটু সাহায্য। সৌন্দর্য্য যাবে আসবে, কিন্তু মানবিকতা রয়ে যাবে।’

মরণোত্তর দেহদানের অঙ্গীকারও করেছেন শ্রুতি। তাঁর দাদু-দিদিমা নির্মলকান্তি বসু ও কুনি বসু বলেন, ‘আমরা গর্বিত যে শ্রুতি আমাদের নাতনি। যে পৃথিবীতে দয়া এক বিরল বস্তু, সেখানে ও প্রমাণ করেছে কত বড় ওর হৃদয়। ও নিয়মিত রক্তদানও করে। কোনও কিছুর প্রত্যাশা না করে সমাজকল্যাণে ব্রতী হওয়া খুবই গৌরবের।’

শ্রুতি জানিয়েছেন, কলেজে পড়ার সময় ন্যাশনাল সার্ভিস স্কিম-এ অংশগ্রহণ করার পরেই তিনি সমাজসেবার প্রতি আগ্রহী হন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.