বাড়ি > ঘরে বাইরে > কর্নেল সন্তোষ বাবুর নামে রাস্তার নামকরণ, বসছে ব্রোঞ্জ মূর্তি
মৃত কর্নেল বি সন্তোষ বাবুর বাড়িতে শ্রদ্ধার্ঘ্য তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর (ছবি সৌজন্য টুইটার @TelanganaCMO)
মৃত কর্নেল বি সন্তোষ বাবুর বাড়িতে শ্রদ্ধার্ঘ্য তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর (ছবি সৌজন্য টুইটার @TelanganaCMO)

কর্নেল সন্তোষ বাবুর নামে রাস্তার নামকরণ, বসছে ব্রোঞ্জ মূর্তি

  • আর্থিক সাহায্য এবং মৃত কর্নেলের স্ত্রী'র হাতে সরকারি চাকরি নিয়োগপত্রও তুলে দেওয়া হয়েছে।

গালওয়ান সংঘর্ষে মৃত কর্নেল বি সন্তোষ বাবুর ব্রোঞ্জের মূর্তি তৈরি করতে চলেছে তেলাঙ্গানা সরকার। একইসঙ্গে কর্নেল বাবুর নামে সেই এলাকার নামকরণ করা হবে।

গত ১৫ জুন গালওয়ানে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় ১৬ বিহার রেজিমেন্টের কম্যান্ডিং অফিসার কর্নেল বাবুর। নিহত হন আরও ১৯ জন জওয়ান। সেই ঘটনার পর তেলাঙ্গানা সরকারের তরফে কর্নেল বাবুর স্ত্রী'কে সরকারি চাকরি দেওয়া হবে বলে জানানো হয়েছিল। 

প্রতিশ্রুতি মতো গত সোমবার দুপুর নাগাদ মৃত কর্নেলের সুরিয়াপেটের বাড়িতে গিয়েছিলেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। কর্নেল বাবুর স্ত্রী সন্তোষীর হাতে চার কোটি টাকার চেক তুলে দিয়েছিলেন তিনি। পৃথকভাবে মৃত কর্নেলের বাবা-মা'কে আরও এক কোটি টাকার দিয়েছিলেন। পাশাপাশি রাজ্য সরকারের তরফে কর্নেল বাবুর স্ত্রী'কে গ্রুপ-১ অফিসারের পদের নিয়োগপত্র এবং হায়দরাবাদের বানজারা হিলসে ৭১১ বর্গ গজের একটি বাড়ির জায়গার প্রয়োজনীয় কাগজও দেওয়া হয়েছে। 

পরে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী জি জগদীশ রেড্ডি জানান, নিজের পছন্দ মতো যে কোনও দফতরে কাজ করতে পারবেন কর্নেলের স্ত্রী। একইসঙ্গে তিনি ঘোষণা করেন, সুরিয়াপেট টাউনের জেলা আদালতের চৌমাথায় মৃত কর্নেলের ব্রোঞ্জের মূর্তি বসানো হবে। সেই রাস্তার নামকরণ করা হবে - কর্নেল সন্তোষ মার্গ।

বন্ধ করুন