বাংলা নিউজ > ঘরে বাইরে > Vadodara Clash: দিওয়ালির রাতে মোটরবাইকে বাজি এসে পড়া নিয়ে বিবাদ! ভদোদরায় সাম্প্রদায়িক সংঘাতে গ্রেফতার ২০

Vadodara Clash: দিওয়ালির রাতে মোটরবাইকে বাজি এসে পড়া নিয়ে বিবাদ! ভদোদরায় সাম্প্রদায়িক সংঘাতে গ্রেফতার ২০

বাজি ফাটানোকে কেন্দ্র করে সংঘাত দুই গোষ্ঠীর মধ্যে। প্রতীকী ছবি। ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

 জানা গিয়েছে, যে মোটরবাইকে ওই বাজি গিয়ে পড়েছিল, সেটি ক্ষতিগ্রস্ত হয়। তারপর থেকেই বচসা ও পাথর বর্ষণ শুরু হয়। তবে সংঘাতে গুরুতর আহতের খবর এখনও মেলেনি। ঠিক কতজন আহত হয়েছেন তা স্পষ্ট নয়।

দিওয়ালির রাতে বাজি ফাটানোকে কেন্দ্র করে গুজরাতের  ভাদোদরায় দুই সম্প্রদায়ের মধ্যে সংঘাত শুরু হয়। ভাদোদরার পানিগেটে এই সংঘাতের সূত্রপাত। মোট ২০ জনকে পুলিশ এই ঘটনায় গ্রেফতার  করেছে বলে খবর। জানা গিয়েছে, একটি বাজি এসে মোটরবাইকে পড়ার পর থেকে শুরু হয় সংঘাত।

দিওয়ালির রাতে একটি মোটর বাইকে এসে পড়েছিল  বাজি (রকেট)। এই ঘটনাকে কেন্দ্র করে দুই সম্প্রদায়ের মধ্যে সংঘাতের আবহ মাথাচাড়া দেয়। ক্রমেই হিংসার চেহারা নেই পরিস্থিতি। শোনা যাচ্ছে, পেট্রোল বম্বও ব্যবহার হয় সেই রাতে। এদিকে, ভদোদরার পুলিশ কমিশনার জানিয়েছেন, ‘একটি ভুল বোঝবুঝি থেকে সংঘাতের আবহ দেখা যায়। তবে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। ’ জানা গিয়েছে, যে মোটরবাইকে ওই বাজি গিয়ে পড়েছিল, সেটি ক্ষতিগ্রস্ত হয়। তারপর থেকেই বচসা ও পাথর বর্ষণ শুরু হয়। তবে সংঘাতে গুরুতর আহতের খবর এখনও মেলেনি। ঠিক কতজন আহত হয়েছেন তা স্পষ্ট নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে, পুলিশকে কেন্দ্র করে পেট্রোল বম্ব ছোঁড়া হয়। গোটা ঘটনার তদন্তে নেমেছে ভদোদরা পুলিশ।

আংশিক সূর্যগ্রহণ ২৫ অক্টোবর ভারতের কোন কোন জায়গায় দেখা যাবে? কতক্ষণ হবে স্থায়

উল্লেখ্য, এর আগে অক্টোবর ৩ তারিখে গুজরাতে আরও এক সংঘাত শুরু হয়। ভদোদদরার সাভেলিতে পতকা উত্তোলন নিয়ে সেখান সংঘাত শুরু হয়েছিল। সেই ঘটনায় ৪০ জনকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, সামনেই রয়েছে গুজরাত বিধানসভা নির্বাচন। তার আগে সেখানে রাজনৈতিক তৎপরতা বাড়ছে। তার মাঝে এই পরিস্থিতিতে সাম্প্রদায়িক সংঘাতের খবর বারবার শিরোনাম কাড়ছে। আপাতত দিওয়ালির রাতের ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন