বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মহিলাদের অপমান তখনই বন্ধ হবে, যখন...’, মুসলিম মহিলাদের ‘নিলাম’ নিয়ে তোপ রাহুলের
কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Hindustan Times)
কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Hindustan Times)

‘মহিলাদের অপমান তখনই বন্ধ হবে, যখন...’, মুসলিম মহিলাদের ‘নিলাম’ নিয়ে তোপ রাহুলের

  • মুসলিম মহিলাদের ‘নিলাম’ করতে ‘বুল্লি বাই’ অ্যাপের খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে সমালোচনা ঝড় উঠেছে।

‘বুল্লি বাই’ নামক অ্যাপ নিয়ে সম্প্রতি তোলপাড় হয়েছে রাজধানী। মুসলিম মহিলাদের ‘নিলাম’ করার এই অ্যাপের খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে সমালোচনা ঝড় উঠেছে। আর এবার এই নিয়ে মুখ খুললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এদিন এক টুইট বার্তায় রাহুল লেখেন, ‘নারীর অবমাননা ও সাম্প্রদায়িক বিদ্বেষ তখনই বন্ধ হবে যখন আমরা সবাই এর বিরুদ্ধে একসঙ্গে কণ্ঠস্বর তুলে রুখে দাঁড়াব। বছর বদলেছে, পরিস্থিতিও পাল্টেছে - এখন কথা বলতে হবে!’

উল্লেখ্য, মুসলিম নারীদের বিক্রি করতে ‘বুল্লি বাই’ নামক অনলাইন অ্যাপ তৈরির কথা সামনে এসেছিল। এর আগে এই একই ধরনের একটি অ্যাপ ব্লক করা হয়েছিল ভারতে। সেই অ্যাপটির নাম ছিল ‘সুল্লি ডিলস’। সম্প্রতি দিল্লির এক সাংবাদিকের ছবি দেখা যায় ‘বুল্লি বাই’ নামক অ্যাপটিতে। তারপরই এই অ্যআপটি নিয়ে তোলপাড় শুরু হয়। দিল্লি পুলিশ সূত্রে খবর, অভিযোগকারী মহিলা সাংবাদিক তাঁর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, মুসলিম মহিলাদের হেনস্থা ও অপমান করার উদ্দেশ্যে এই অ্যাপটি চালু করা হয়েছে।

এদিকে, 'বুল্লি বাই' অ্যাপ অভিযোগ ওঠার পর তথ্য ও প্রযুক্ত মন্ত্রকের মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, 'বুল্লি বাই' অ্যাপ ব্লক করা হয়েছে৷ এই ঘটনা প্রসঙ্গে কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট করে লেখেন, ‘অনলাইনে কোনও মানুষকে বিক্রি করার বিজ্ঞাপন দেওয়া আইনত অপরাধ।’ শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন যে তিনি কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে আগেই আবেদন জানিয়েছিলেন যে এই ধরনের প্ল্যাটফর্মের মাধ্যমে নারীদের সাম্প্রদায়িক টার্গেট করা হচ্ছে। তিনি এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছিলেন।

বন্ধ করুন