বাংলা নিউজ > ঘরে বাইরে > রামনবমীর মিছিল ঘিরে উত্তেজনা, গুজরাতের একাধিক স্থানে সাম্প্রদায়িক সংঘর্ষ, মৃত ১

রামনবমীর মিছিল ঘিরে উত্তেজনা, গুজরাতের একাধিক স্থানে সাম্প্রদায়িক সংঘর্ষ, মৃত ১

হিম্মতনগরে সাম্প্রদায়িক সংঘর্ষ বন্ধে মোতায়েন পুলিশ (PTI)

সংঘর্ষের জেরে খামভাতে এক বৃদ্ধ প্রাণ হারিয়েছেন। এই আবহে চার কোম্পানি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

রাম নবমীর মিছিল ঘিরে উত্তপ্ত গুজরাত। বাইক মিছিলে পাথর ছোড়াকে কেন্দ্র করে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধল গুজরাতের দুটি জায়গায়। জানা গিয়েছে গুজরাতের রাজধানী গান্ধীনগর থেকে ৭০ কিমি দূরে হিম্মতনগর এবং ১২৫ কিমি দূরে খামভাতে এই সংঘর্ষগুলি হয়। মুসলিম অধ্যুষিত এলাকা দিয়ে রাম নবমীর মিছিল যাওয়ার সময় পাথর ছোড়া হয় মিছিল লক্ষ্য করে। সেখান থেকেই সংঘর্ষ শুরু হয় বলে জানা গিয়েছে।

রাজ্যের পুলিশ মহাপরিচালক (ডিজিপি) আশিস ভাটিয়া বলেন, ‘রাম নবমী মিছিল যখন মুসলিম অধ্যুষিত এলাকা দিয়ে যাচ্ছিল, সেই সময় পাথর নিক্ষেপের ঘটনা ঘটে। তারপরই সহিংসতার ঘটনা ঘটতে শুরু করে। তবে পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।’ তিনি আরও জানান, খামভাতে সংঘর্ষের জেরে এক বৃদ্ধ প্রাণ হারিয়েছেন।

জানা গিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে কাঁদানে গ্যাসের শেষ ছুড়তে হয়েছিল। দুই পক্ষই একে অপরের দিকে লক্ষ্য করে পাথর ছুড়ছিল বলে জানা গিয়েছে। এই আবহে চার কোম্বানি রাজ্য রিজার্ভ পুলিশ ফোর্সকে মোতায়েন করা হয় সেই জায়গাগুলিতে। সবরকাঁথা জেলার হিম্মতনগরে সাম্প্রদায়িক সংঘর্ষের সময় তিনজন পুলিশ আধিকারিক জখম হয়েছেন বলে জানান রাজ্য পুলিশ প্রধান। ডিজিপি ভাটিয়ার জানান, জখম পুলিশ আধিকারিকদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁরা গুরুতরভাবে জখম হননি। প্রাথমিক চিকিত্সার পরে ছেড়ে দেওয়া হয়েছে তিন পুলিশকর্মীকেই।

 

 

বন্ধ করুন