বাংলা নিউজ > ঘরে বাইরে > Supreme Court: সময় নষ্ট না করে কোভিডে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হোক, রাজ্যগুলিকে সাফ বার্তা সুপ্রিম কোর্টের
সুপ্রিম কোর্ট। (AP) (HT_PRINT)

Supreme Court: সময় নষ্ট না করে কোভিডে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হোক, রাজ্যগুলিকে সাফ বার্তা সুপ্রিম কোর্টের

আদালত জানিয়েছে, ক্ষতিপূরণ না পেলে বা ক্ষতিপূরণের পাওনা অর্থ নিয়ে যদি ক্ষতিগ্রস্তদের পরিবারের কোনও ক্ষোভ থাকে তাহলে তাঁরা যেন সংশ্লিষ্ট গ্রিভেন্স রিড্রেসাল কমিটির দ্বারস্থ হন। কারোর পাওয়া ক্ষতিপূরণ যদি বাতিল হয়ে থাকে, তাহলেও যেন মৃতের পরিবার গ্রিভেন্স রিড্রেসাল কমিটির দ্বারস্থ হয়, তার বার্তা দিয়েছে দেশের শীর্ষ আদালত।

কোভিডে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া নিয়ে কড়া বার্তা দিল সুপ্রিম কোর্ট। সোমবার রাজ্যগুলির প্রতি বার্তায় সুপ্রিম কোর্ট সাফ জানায়, সময় নষ্ট না করে রাজ্যগুলি যেন কোভিডে মৃতদের পরিবারকে পাওনা ক্ষতিপূরণ দিয়ে দেয়।

সুপ্রিমকোর্টের বিচারপতি এমআর শাহ ও নাগরাথনার বেঞ্চ সোমবার এই ইস্যুতে সাফ জানায় যে, ক্ষতিপূরণ না পেলে বা ক্ষতিপূরণের পাওনা অর্থ নিয়ে যদি ক্ষতিগ্রস্তদের পরিবারের কোনও ক্ষোভ থাকে তাহলে তাঁরা যেন সংশ্লিষ্ট গ্রিভেন্স রিড্রেসাল কমিটির দ্বারস্থ হন। কারোর পাওয়া ক্ষতিপূরণ যদি বাতিল হয়ে থাকে, তাহলেও যেন মৃতের পরিবার গ্রিভেন্স সেলের দ্বারস্থ হয়, তার বার্তা দিয়েছে দেশের শীর্ষ আদালত। এখানেই শেষ নয়। সুপ্রিম কোর্ট গ্রিভেন্স রিড্রেসাল কমিটির প্রতিও বার্তা দিয়েছে। পড়ুন বাস্তুশাস্ত্রের খবর- তুলসীই শুধু নয়, এই ফুলগাছ বাড়িতে রাখলেও মেলে মা লক্ষ্মীর কৃপা! বলছে বাস্তুটিপস

সুপ্রিম কোর্ট জানিয়েছে, যে সমস্ত অভিযোগ কোভিডে মৃতদের পরিবারের তরফে ক্ষতিপূরণ ইস্যুতে আসবে গ্রিভেন্স রিড্রেসাল কমিটির কাছে, তা নিয়ে চার সপ্তাহের মধ্যে অবস্থান স্পষ্ট করতে হবে কমিটিকে। উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশ সরকারের ফান্ড রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরকে সরবরাহ করা সংক্রান্ত এক মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট এদিন একছা জানিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন