বাংলা নিউজ > ঘরে বাইরে > আটদিনের পুরো লকডাউন, করোনার বাড়বাড়ন্তে ঘোষণা কেরালার
আটদিনের পুরো লকডাউনের রাজ্যে, করোনার বাড়বাড়ন্তে ঘোষণা কেরালার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আটদিনের পুরো লকডাউনের রাজ্যে, করোনার বাড়বাড়ন্তে ঘোষণা কেরালার। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আটদিনের পুরো লকডাউন, করোনার বাড়বাড়ন্তে ঘোষণা কেরালার

  • করোনার বাড়বাড়ন্তে সিদ্ধান্ত।

করোনা সংক্রমণের হার ক্রমশ বেড়ে যাওয়ায় এবার লকডাউনের পথেই হাঁটতে হল কেরালাকে। বৃহস্পতিবার টুইটে কেরালার মুখ্যমন্ত্রীর দফতর থেকে ঘোষণা করা হয়েছে, আগামী ৮ মে থেকে পুরো লকডাউন থাকবে কেরালা। চলবে ১৬ মে পর্যন্ত। গত ২৪ ঘণ্টায় ৪১,০০০-র বেশি করোনায় সংক্রমিত হওয়ার পরই লকডাউন করার সিদ্ধান্ত নেয় কেরালা সরকার।

মুখ্যমন্ত্রীর দফতর থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে আগামী ৮ মে সকাল ৬ টা থেকে ১৬ মে পর্যন্ত পুরো লকডাউন থাকবে।করোনার দ্বিতীয় ঢেউ চলে আসার জন্যই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে সরকার।কেরলায় একদিন রেকর্ড সংখ্যক সংক্রমিত হওয়ার পর কেরালার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেরালার পরিস্থিতি খুবই উদ্বেগজনক। কেরালায় সংক্রমণের হার কমাতে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

কেরালা সরকারের তরফে জানানো হয়, করোনা মোকাবিলায় ওয়ার্ড কমিটিগুলিকে আরও শক্তিশালী করতে হবে। সেইসঙ্গে এলাকায় ডাক্তারি পড়ুয়াদের নিয়ে র‌্যাপিড রেসপন্স টিম তৈরি করতে হবে। গতকাল কেরালার মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান যাতে অক্সিজেন সরবরাহ, ভ্যাকসিনের জোগান ও আরো বেশি করে ভেন্টিলেটর দেওয়া হয়।সরকার মনে করছে, যত বেশি সংক্রমণ বাড়বে, তত বেশি অক্সিজেনের চাহিদা বাড়বে।সেই এই সব সরঞ্জামের জোগান দেওয়া প্রয়োজন। উল্লেখ্য, গতকাল রেকর্ড করোনা সংক্রমিত হওয়ার পর কেরালা সংক্রমিতের সংখ্যা ১৭ লাখ ৪৩ হাজার ৯৩২ জন।

বন্ধ করুন