বাংলা নিউজ > ঘরে বাইরে > তিস্তা শীতলাবাদের গ্রেফতারির সমালোচনায় UN Human Rights, জবাব দিল বিদেশমন্ত্রক

তিস্তা শীতলাবাদের গ্রেফতারির সমালোচনায় UN Human Rights, জবাব দিল বিদেশমন্ত্রক

মুম্বইতে তিস্তা শীতলাবাদের মুক্তির দাবিতে মিছিল। ফাইল ছবি (REUTERS) (REUTERS)

ভারতের বিদেশ দফতরের তরফে জানানো হয়েছে, বর্তমান বিচারব্যবস্থার আওতার মধ্যে ভারত আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়। সেক্ষেত্রে এই ধরনের আইনগত পদক্ষেপের বিরুদ্ধে কোনও মন্তব্য করা অপ্রত্যাশিত।

সমাজকর্মী তিস্তা শীতলাবাদ সহ দুজন প্রাক্তন পুলিশ আধিকারিকের গ্রেফতারি নিয়ে নিন্দা করেছে রাষ্ট্র সংঘের মানবাধিকার সংক্রান্ত বিভাগ। এবার এনিয়ে মুখ খুলল ভারতের বিদেশ দফতর। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিদেশ দফতরের মুখপাত্র অরিন্দম বাগচি একটি বিবৃতিতে জানিয়েছেন, তিস্তা শীতলাবাদ ও আরও দুজনের গ্রেফতারি প্রসঙ্গে মানবাধিকারের হাই কমিশনারের অফিসের একটি বিবৃতি আমাদের নজরে এসেছে।এই মন্তব্য সম্পূর্ণ এক্তিয়ারের বাইরে। ভারতের স্বাধীন বিচারব্যবস্থায় হস্তক্ষেপ করার চেষ্টা।

 

পাশাপাশি ভারতের বিদেশ দফতরের তরফে জানানো হয়েছে, বর্তমান বিচারব্যবস্থার আওতার মধ্যে ভারত আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়। সেক্ষেত্রে এই ধরনের আইনগত পদক্ষেপের বিরুদ্ধে কোনও মন্তব্য করা অপ্রত্যাশিত।

 

এদিকে ইউএন হিউম্যান রাইটসের তরফে মঙ্গলবার টুইট করে জানানো হয়েছিল, সমাজকর্মী তিস্তা শীতলাবাদ ও প্রাক্তন দুই পুলিশ আধিকারিককে গ্রেফতারির বিষয়টি নিয়ে আমরা ওয়াকিবহাল। তাদের অবিলম্বে মুক্তি দেওয়া হোক। তাদের কর্মকাণ্ডের জন্য় ব্যবস্থা নেওয়া ঠিক নয়, গুজরাত দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছি।

এদিকে তিস্তা শীতলাবাদকে তাঁর মুম্বইয়ের বাড়ি থেকে আটক করেছিল গুজরাত এটিএস। তাঁর গ্রেফতারিকে ঘিরে ইতিমধ্যেই নানা কথা উঠতে শুরু করেছে জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে। UN Human Rightsও এবার এনিয়ে টুইট করল। তবে তার জবাব দিল ভারতের বিদেশমন্ত্রক।

 

ঘরে বাইরে খবর

Latest News

আটে ৮ করবে বিজেপি, হতাশা থেকে ঝামেলা পাকানোর চেষ্টা করছে তৃণমূল: দিলীপ ঘোষ ঘোষণার ৩ বছর পর শুরু হচ্ছে 'জি লে জরা'র কাজ? আম খাওয়ার পর ভুলেও খাবেন না এই খাবারগুলি, চরম বিপদও হতে পারে চুলের মুঠি ধরে বরকে আদর কৌশাম্বির, আদৃতের জন্মদিনে লিখলেন, ‘সেরাটা আসতে এখনও…’ শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করলেন তৃণমূল বিধায়ক, স্পিকারকেও দিচ্ছেন চিঠি 'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার French Open: প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ ক্যারেন কাচানভের মুখোমুখি সুমিত নাগাল নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা? ‘চরিত্রাভিনেতাদের সঙ্গে জানোয়ারের মত আচরণ হয়’, বিস্ফোরক পঞ্চায়েতের ক্রান্তি দেবী

Latest IPL News

৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.