বাংলা নিউজ > ঘরে বাইরে > টাকা উদ্ধারকাণ্ডে ধৃত বিধায়কদের বিরুদ্ধে এখনই চার্জশিট নয়, জানাল ঝাড়খণ্ড আদালত

টাকা উদ্ধারকাণ্ডে ধৃত বিধায়কদের বিরুদ্ধে এখনই চার্জশিট নয়, জানাল ঝাড়খণ্ড আদালত

ঝাড়খণ্ডের তিন বিধায়ককে গ্রেফতার করেছিল বাংলার পুলিশ (PTI) (HT_PRINT)

রাঁচিতে কংগ্রেস বিধায়ক অনুপ সিং এফআইআর করে জানান, ঝাড়খণ্ড সরকারকে ফেলে দেওয়ার জন্য় ওই তিন বিধায়ক তাঁকেও টাকার অফার করেছিলেন। এরপর সেই এফআইআর পশ্চিমবঙ্গে ট্রান্সফার করা হয়।

ঝাড়খণ্ডের তিনজন কংগ্রেস বিধায়কের কাছ থেকে বিপুল টাকা বাজেয়াপ্ত করেছিল বাংলার পুলিশ। এনিয়ে তদন্ত চালিয়ে যাওয়ার ব্যাপারে শুক্রবার অনুমতি দিল ঝাড়খণ্ড হাই কোর্ট। তবে এই মামলায় আপাতত সাময়িকভাবে চার্জশিট দেওয়ার ক্ষেত্রে নিষেধ করেছে আদালত।

এদিকে বরখাস্ত হওয়া তিন কংগ্রেস এমএলএ ইরফান আনসারি, রাজেশ কাচ্ছাপ ও নামান বিক্সেল কোঠারি রিট পিটিশন দাখিল করে আবেদন করেছিলেন, রাঁচিতে তাঁদের বিরুদ্ধে যে এফআইআর হয়েছে তা খারিজ করা হোক। বিচারপতি সঞ্জীব দ্বিবেদী পশ্চিমবঙ্গ সরকার ও ঝাড়খণ্ড সরকারকে তাদের জবাব দিতে বলেছেন।

 এক আইনজীবী জানিয়েছেন, আগামী ১ ডিসেম্বর  পরবর্তী শুনানির জন্য় বিষয়টি হাজির করা হবে।ততক্ষণ পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশ চার্জশিট জমা দেবে না। তবে তারা তদন্ত চালিয়ে যেতে পারবে। এমনটাই জানিয়েছে আদালত।

এদিকে গত ৩০ জুলাই হাওড়ার পাঁচলা থেকে আটক করা হয়েছিল ওই তিন বিধায়ককে। তাঁদের গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লাখ নগদ টাকা। গাড়িতে একটি ব্যাগের মধ্যে এই বিপুল টাকা রাখা ছিল।

পরের দিন রাঁচিতে কংগ্রেস বিধায়ক অনুপ সিং এফআইআর করে জানান,  ঝাড়খণ্ড সরকারকে ফেলে দেওয়ার জন্য় ওই তিন বিধায়ক তাঁকেও টাকার অফার করেছিলেন। এরপর সেই এফআইআর পশ্চিমবঙ্গে ট্রান্সফার করা হয়।

বন্ধ করুন