পি চিদাম্বরম
পি চিদাম্বরম

কাঁদো, আমার প্রিয় দেশ- লকডাউন বৃদ্ধির সময় গরিবদের প্যাকেজ না ঘোষণা করায় মোদীকে দুষলেন চিদাম্বরম

লকডাউন বৃদ্ধিকে স্বাগত জানালেও কোনও রোডম্যাপ দিতে পারেননি মোদী, দাবি কংগ্রেস নেতাদের

লকডাউন বৃদ্ধি নিয়ে আপত্তি না থাকলেও কোনও আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়নি, এই নিয়ে আপত্তি জানিয়েছে প্রধান বিরোধী দল কংগ্রেস। কংগ্রেস প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা প্রশ্ন তোলেন যে দেশের রোডম্যাপ কোথায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে।

অন্যদিকে প্রাক্তন অর্থমন্ত্রী ও বরিষ্ঠ কংগ্রেস নেতা পি চিদাম্বরম বলেন যে গরিবদের নিজেদের হালে ছেড়ে রেখেছে সরকার। খাদ্য ও টাকা থাকলেও কিছুই গরিবদের দিচ্ছে না সরকার, বলে অভিযোগ করেন তিনি। টুইটারে চিদাম্বরম লেখেন, কাঁদো, আমার প্রিয় দেশ।

আরেক মুখপাত্র অভিষেক মনু সিঙ্ঘভি বলেন যে মোদীর বক্তব্য ছিল হ্যামলেটের মতো ডেনমার্কের রাজপুত্র ছাড়া। দেশের কোনও শ্রেণীর জন্যেই সুনির্দিষ্ট কোনও পরিকল্পনার কথা জানালেন না মোদী, বলে অভিযোগ করেন তিনি। আর্থিক ক্ষেত্রে অর্থনীতিকে শুধরে নেওয়ার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণের দাবি জানান কংগ্রেস নেতা।

চিদাম্বরম ও শশী থারুর দুজনেই বলেন যে তারা লকডাউন সমর্থন করলেও কীভাবে অর্থনীতিকে ফের চাঙ্গা করা হবে সেই নিয়ে মোদী কোনও বাক্য ব্যয় না করা নিয়ে চিন্তিত।

প্রসঙ্গত আজ, ১৪ এপ্রিল লকডাউন শেষ হওয়ার কথা ছিল। প্রধানমন্ত্রী মোদী যদিও বলেন যে তেসরা মে অবধি তিনি লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যগুলির সঙ্গে কথা বলার পর। মোদী বলেন যে যেই সব জায়গায় লকডাউন ঠিক করে মানা হবে ও নতুন করোনাভাইরাসের কেস আসছে না, সেখানে ২০ এপ্রিলের পর লকডাউন শিথিল করা হতে পারে।


বন্ধ করুন