বাংলা নিউজ > ঘরে বাইরে > অসম উপনির্বাচন: কংগ্রেস, AIUDF ছেড়ে আসা বিধায়কদের টিকিট দিল বিজেপি
 AIUDF বিধায়ক ফণীধর তালুকদার যোগ দিয়েছিলেন বিজেপিতে।(ফাইল ছবি) (ANI Photo) (Rupjyoti Sarmah)
 AIUDF বিধায়ক ফণীধর তালুকদার যোগ দিয়েছিলেন বিজেপিতে।(ফাইল ছবি) (ANI Photo) (Rupjyoti Sarmah)

অসম উপনির্বাচন: কংগ্রেস, AIUDF ছেড়ে আসা বিধায়কদের টিকিট দিল বিজেপি

  • পাঁচটি আসনের মধ্যে তিনটি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বাকি দুটি আসেন প্রার্থী দেবে জোট শরিক ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল।

কংগ্রেস ও অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রাটিক ফ্রন্ট থেকে পদত্যাগ করা বিধায়কদেরই অসমের বিধানসভা উপনির্বাচনে টিকিট দিল বিজেপি। অসমের উপনির্বাচনের তিনটি আসনে প্রার্থীদের নাম সোমবার ঘোষণা করেছে বিজেপি। তাৎপর্যপূর্ণভাবে দুজন কংগ্রেস বিধায়ক ও একজন এআইডিইউ বিধায়ক যাঁরা জেতার কিছুদিনের মধ্যে পদত্য়াগ করে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাঁদেরকেই এবার উপনির্বাচনের টিকিট দিয়েছে গেরুয়া শিবির। 

আগামী ৩০শে অক্টোবর অসমে উপনির্বাচন হবে। পাঁচটি আসনের মধ্যে তিনটি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বাকি দুটি আসেন প্রার্থী দেবে জোট শরিক ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল। দলের প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছেন ফণীধর তালুকদার।মারিয়ানি থেকে প্রার্থী হচ্ছেন রূপজ্যোতি কুর্মি ও থাওরা থেকে প্রার্থী হচ্ছেন সুশান্ত বরগহৈন। 

 

এদিকে ২০০৬ সাল থেকে চারবারের জন্য বিধায়ক হয়েছিলেন রূপজ্য়োতি কুর্মি। চা বলয় এলাকায় জনজাতিদের নেতা হিসাবেই পরিচিত ছিলেন তিনি। তবে এবার জয় পাওয়ার দু মাসের মধ্যেই তিনিই প্রথম পদত্য়াগ করে বিজেপিতে যোগ দেন। অন্যদিকে সুশান্তও দুবারের বিধায়ক। রূপজ্য়োতির পর দ্বিতীয় তিনি, যিনি পদত্য়াগ করে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এদিকে দুজনেই দাবি করেছিলেন, তাঁরা কংগ্রেসে থেকে কাজ করতে পারছিলেন না। তাঁদের পদত্যাগের জেরে কংগ্রেসের সদস্য সংখ্যা কমে দাঁড়ায় ২৭এ। এদিকে এআইইউডিএফের একমাত্র হিন্দু বিধায়ক ফণীধরও দল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। এদিকে শাসকদলের তরফে প্রার্থী ঘোষণা হলেও এখনও কংগ্রেস সহ বিরোধীরা প্রার্থীর নাম ঘোষণা করেনি। 

 

বন্ধ করুন