বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা বজায় রেখেই সিধু-চান্নির আসন ঘোষণা কংগ্রেসের
পঞ্জাবের ৮৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রে (HT_PRINT)
পঞ্জাবের ৮৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রে (HT_PRINT)

পঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা বজায় রেখেই সিধু-চান্নির আসন ঘোষণা কংগ্রেসের

  • পঞ্জাবের ৮৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। 

পঞ্জাবে ক্ষমতাসীন কংগ্রেস জিতলে মুখ্যমন্ত্রী কে হবেন? এই প্রশ্নের জবাব জানা নেই কারোর। কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রিত্ব পদ নিয়ে হাইকমান্ডকে পাল্টা পাপে রেখেছিলেন কংগ্রেসের প্রদেশ কমিটির সভাপতি নভজ্যোত সিং সিধু। তিনি বলেছিলেন, ‘হাইকমান্ড নয়, মুখ্যমন্ত্রী বেছে নেবে পঞ্জাবের জনগণ।’ এই আবহে এবার কংগ্রেস পঞ্জাবের ৮৬ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল। বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নি ও নভজ্যোত সিং সিধু, দুই জনের নামই রয়েছে তালিকায়।

দলিতদের জন্য সংরক্ষিত চমকৌর সাহিব আসন থেকে লড়বেন পঞ্জাবের প্রথম দলিত মুখ্যমন্ত্রী চান্নি। অপরদিকে সিধু লড়বেন অমৃতসর পূর্ব থেকে। কংগ্রেসের প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, রাজ্যসভার সাংসদ প্রতাপ সিং বাজওয়া এবং গায়ক সিধু মুসেওয়ালা যথাক্রমে কাদিয়ান এবং মানসা কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে বলিউড অভিনেতা তথা সমাজসেবী সোনু সুদের বোন মালভিকা মোগা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গিয়েছে কংগ্রেসের নথি থেকে। কংগ্রেস পঞ্জাবের বর্তমান উপ-মুখ্যমন্ত্রী সুখজিন্দর রান্ধাওয়া এবং ওম প্রকাশ সোনিকে যথাক্রমে ডেরা বাবা নানক এবং অমৃতসর সেন্ট্রাল নির্বাচনী এলাকা থেকে প্রার্থী করেছে। কংগ্রেসের তরফে জানানো হয়, বৃহস্পতিবার দলের প্রধান সোনিয়া গান্ধীর নেতৃত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের পরই কংগ্রেস পঞ্জাবে প্রার্থীদের নাম চূড়ান্ত করে। উল্লেখ্য, সূত্রের খবর টিকিট বণ্টন নিয়ে অন্তর্দ্বন্দ্ব জারি ছিল পঞ্জাব কংগ্রেসের অন্দরে। এই আবহে এখন দেখার টিকিট বিলির পর হাত শিবিরের চিড় আরও চওড়া হয় কিনা।

 

বন্ধ করুন