বাংলা নিউজ > ঘরে বাইরে > একটা পরিবারকে তুষ্ট করতে কংগ্রেস বৈঠক ডাকে, তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান(ফাইল ছবি). (ANI Photo) (Ishant Kumar)
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান(ফাইল ছবি). (ANI Photo) (Ishant Kumar)

একটা পরিবারকে তুষ্ট করতে কংগ্রেস বৈঠক ডাকে, তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

  • কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে লিখেছেন, বিতর্ক আর কংগ্রেস ওয়ার্কিং কমিটি একবারে অবিচ্ছেদ্য অঙ্গ।

কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে সর্দার পটেল বিরোধী মন্তব্য করার দায়ে অভিযুক্ত কংগ্রেস নেতৃত্ব। এবার সেই ইস্যুতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন। কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে লিখেছেন, বিতর্ক আর কংগ্রেস ওয়ার্কিং কমিটি একবারে অবিচ্ছেদ্য অঙ্গ। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, ভারতকে ঐক্যবদ্ধ করার কথা রেখে দিন, কংগ্রেসকেই একতাবদ্ধ করতে পারছে না গান্ধী পরিবার। একটা পরিবারকে তুষ্ট করার জন্য় এই কার্যকরী কমিটির বৈঠক ডাকা হয়। কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর। 

এদিকে বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে কংগ্রেস নেতা তারিক আহম্মদ কারা বিতর্কিত মন্তব্য করেছিলেন। বলা হচ্ছে যে তারিক আহম্মদ কারা জম্মু ও কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তিনি নাকি বলেছিলেন যে ,সর্দার পটেল জম্মু ও কাশ্মীরকে ভারত থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করেছিলেন। তখন জওহরলাল নেহেরু দেশকে ঐক্যবদ্ধ রেখেছিলেন। তারই উত্তরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী টুইট করে জানিয়েছেন, ভারত কখনও ভারতের মহান মানুষদের অপমানকে মেনে নেবেন না। 

এদিকে সামগ্রিক বিষয়গুলি নিয়ে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্রের দাবি, সোনিয়া ও রাহুল গান্ধীর এব্যাপারে আপত্তি জানানো উচিৎ। আসলে কংগ্রেসের একটি লক্ষ্য কীভাবে নেহেরু পরিবারকে এগিয়ে নিয়ে যেতে হবে। বিজেপি একটা কথাই জানতে চায় কারাকে কংগ্রেসের কার্যকরী কমিটি থেকে কী সরানো যাবে?  

 

বন্ধ করুন