বাংলা নিউজ > ঘরে বাইরে > Bharat Jodo Yatra: ‘বিভেদ করার চেষ্টা করছে বিজেপি,’ ভারত জোড়ো যাত্রার বার্ষিকীতে সোচ্চার কংগ্রেস

Bharat Jodo Yatra: ‘বিভেদ করার চেষ্টা করছে বিজেপি,’ ভারত জোড়ো যাত্রার বার্ষিকীতে সোচ্চার কংগ্রেস

ভারত জোড়ো যাত্রায় রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী ।ফাইল ছবি (ANI Photo) (AICC)

পবন খেরা বলেন, ভারত যাতে ঐক্যবদ্ধ না হয় সেকারণে কিছু শক্তি চেষ্টা চালিয়ে যায়। তারা চায় না ঐক্যবদ্ধ ভারতকে গড়ে তুলতে। তারা ভারত আর ইন্ডিয়ার মধ্যে ফারাক করতে চাইছে।

আমন সিং

কংগ্রেস পার্টি বৃহস্পতিবার ভারত জোড়ো যাত্রার প্রথম বার্ষিকী পালন করল। প্রায় ১২টা রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত রাজ্য়ের উপর দিয়ে গিয়েছিল এই ভারত জোড়ো যাত্রা। প্রায় ৪ হাজার কিমি পেরিয়েছিল এই যাত্রা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এই যাত্রায় অংশ নিয়েছিলেন। গোটা দেশ জুড়ে সাড়া ফেলে দিয়েছিল এই ভারত জোড়া যাত্রা।

এদিন ভারত জোড়়ো যাত্রার প্রথম বার্ষিকী উপলক্ষ্যে কংগ্রেস চেয়ারম্যান( মিডিয়া অ্যান্ড পাবলিসিটি ডিপার্টমেন্ট) পবন খেরা একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করেছিলেন। তিনি বলেন,ঐতিহাসিক ভারত জোড়ো যাত্রার প্রথম বার্ষিকী। হাজার হাজার মানুষকে অনুপ্রেরণা দিয়েছিলেন রাহুল গান্ধী। ১০৪৫ দিনে ৪০০০কিমি পথ পেরিয়েছিলেন তিনি।

তিনি বলেন, এই যাত্রাকে কিমি দিয়ে মাপা যাবে না। স্বপ্ন, উৎসাহ, চোখের জল, আশা, হাসি, আবেগ জড়িয়ে ছিল সাধারণ মানুষের সঙ্গে। বহু ভাষার মানুষের সঙ্গে জড়িয়েছিল এই আবেগ। সেকারণেই ভারত এক ছাতার তলায় এসেছে। এটাই ভারত জোড়ো যাত্রার মূল সূত্র।

ভাষা, ধর্ম, জাতি নির্বিশেষে ভারত এক ছাতার তলায় এসেছে। পবন খেরা বলেন, ভারত যাতে ঐক্যবদ্ধ না হয় সেকারণে কিছু শক্তি চেষ্টা চালিয়ে যায়। তারা চায় না ঐক্যবদ্ধ ভারতকে গড়ে তুলতে। তারা ভারত আর ইন্ডিয়ার মধ্যে ফারাক করতে চাইছে। আপনি সোনাকে গোল্ড বললেও তার দাম কিন্তু বদলায় না। এই ইন্ডিয়া আর ভারতের মধ্যে একটা ফারাক টানার চেষ্টা করা হচ্ছে।

এদিকে উদয়নিধি স্ট্যালিনের সেই সনাতন ধর্ম মন্তব্য প্রসঙ্গে পবন খেরা বলেন, জাতীয় কংগ্রেস সর্বধর্ম সমণ্বয়ে বিশ্বাস করে। কোনও ধর্ম কারোর থেকে খাটো এরকম আমরা মনে করি না। কংগ্রেস এই মন্তব্যকে মানতে চায় না।

তিনি বলেন, ভারত জোড়ো যাত্রা একটা তীর্থযাত্রার মতো বিষয়। এই তীর্থযাত্রার কোনও শেষ নেই। আমরা আপনাকে নিশ্চিত করছি ভারত জোড়ো যাত্রার সঙ্গে জড়িয়ে থাকা আদর্শ, অনুপ্রেরণার কোনও শেষ নেই।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.