বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress Crisis Live: গেহলটকে ফোন সনিয়া গান্ধীর, দিল্লির মাটিতে পা পাইলটের
অশোক গেহলট, রাজস্থানের মুখ্যমন্ত্রী। (Photo by Amal KS / Hindustan Times) (Hindustan Times)

Congress Crisis Live: গেহলটকে ফোন সনিয়া গান্ধীর, দিল্লির মাটিতে পা পাইলটের

রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি এবং কংগ্রেসের সভাপতি নির্বাচন সংক্রান্ত খবরের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

পরবর্তী কংগ্রেস সভাপতি হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে ছিলেন তিনি। তবে ‘গান্ধী ঘনিষ্ঠ’ সেই অশোক গেহলট হয়ত ছিটলে গেলেন সেই দৌড় থেকে। জানা গিয়েছে, অশোক গেহলটের অনুগত বিধায়কদের আচরণে ক্ষুব্ধ দিল্লির হাইকমান্ড। এই আবহে পুরো পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করেছেন সনিয়া। এরই মাঝে রাজস্থানে কংগ্রেস সরকারের ভবিষ্যৎ এবং কংগ্রেস সভাপতি নির্বাচন নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি এবং কংগ্রেসের সভাপতি নির্বাচন সংক্রান্ত খবরের যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

27 Sep 2022, 04:29:22 PM IST

মনোনয় জমা দেবেন অম্বিকা সোনি?

জল্পনার মাঝেই কংগ্রেস নেত্রী অম্বিকা সোনি জানিয়ে দিলেন যে তিনি কংগ্রেস সভাপতি পদে মনোনয়ন জমা দেবেন না।

27 Sep 2022, 04:27:47 PM IST

অ্যান্টনিকে ডেকে পাঠালেন সনিয়া

সিনিয়র নেতা একে অ্যান্টনিকে তলব করেছেন সনিয়া গান্ধী। তাঁর ঘনিষ্ঠ সূত্র মারফত জানা গিয়েছে, আজ রাত ১০টার মধ্যে তিনি দিল্লি পৌঁছাবেন।

27 Sep 2022, 04:01:26 PM IST

‘ছিটকে যাননি গেহলট’

অশোক গেহলট ঘনিষ্ঠ কিছু নেতাকে দলের তরফে ‘সতর্কবার্তা’ দেওয়া হবে বলে জানা গিয়েছে। তবে কংগ্রেস সভাপতি হওয়ার দৌড় থেকে এখনও গেহলট ছিটকে জাননি বলে দাবি করা হয়েছে কংগ্রেস সূত্রে। 

27 Sep 2022, 03:55:21 PM IST

দিল্লিতে পাইলট

দিল্লিতে পৌঁছে গেলেন সচিন পাইলট। দিল্লি যাওয়ার আগে আজ নিজের জয়পুরের বাসভবনে অনুগত বিধায়কদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।

27 Sep 2022, 03:49:18 PM IST

ছক কষছেন পাইলট

লাইভহিন্দুস্তানের রিপোর্ট অনুযায়ী, সচিন পাইলট তাঁর সমর্থক বিধায়ক ছাড়াও অন্যান্য বিধায়কদের সঙ্গে কথা বলতে শুরু করেছেন। শুধু তাই নয়, তিনি তাঁর সমর্থকদের আপাতত শান্তি বজায় রেখে হাইকমান্ডের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলছেন।

27 Sep 2022, 03:40:46 PM IST

সভাপতি নির্বাচনের ভোটার তালিকা তৈরি

কংগ্রেস কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি মঙ্গলবার সনিয়া গান্ধীর কাছে ‘ডেলিগেটদে’র একটি তালিকা জমা দিয়েছেন। এই ডেলিগেটরাই কংগ্রেসের সভাপতি নির্বাচনে ভোট দিতে পারবেন।

27 Sep 2022, 02:59:19 PM IST

দিল্লি যাচ্ছেন পাইলট

দিল্লির বিমানে চাপলেন সচিন পাইলট। এর আগে সচিন পাইলটের জয়পুরের বাসভবনে বৈঠক করেন তাঁর অনুগত বিধায়করা।

27 Sep 2022, 02:55:04 PM IST

গেহলটকে ফোন সনিয়ার

রাজস্থানের মুখ্যমন্ত্রীকে ফোন করলেন কংগ্রেসর অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী। শীঘ্রই দুই জনের বৈঠক হতে পারে বলে জানা যাচ্ছে।

27 Sep 2022, 02:44:08 PM IST

শশী ছাড়া আর কে দৌড়ে?

এখনও পর্যন্ত শশী থারুর ছাড়া শুধুমাত্র পবন বনসল কংগ্রেস সভাপতি পদের নির্বাচনের জন্য মনোনয়নের ফর্ম তুলেছেন বলে জানালেন কংগ্রেসের সেন্ট্রাল ইলেকশন কমিটির চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি। তাছাড়া এখনও পর্যন্ত অন্য আর কোনও নেতা ফর্ম তোলেননি বলে জানান মধুসূদন। উল্লেখ্য, সম্ভাব্য প্রার্থীদের তালিকায় বনসলের নাম ছিল না। তবে তিনি গান্ধী পরিবার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। এই মুহূর্তে কংগ্রেসের কোষাধ্যক্ষের পদে রয়েছেন তিনি।

27 Sep 2022, 02:28:10 PM IST

পাইলটের বাড়িতে অনুগত বিধায়করা

সচিন পাইলটের জয়পুরের বাসভবনে পৌঁছলেন তাঁর অনুগত বিধায়করা। বিধায়ক খিলাড়ি লাল বিরওয়া বলেন, ‘২০২৩ সালের নির্বাচনের জন্য় দল সংগঠনে রদবদল করছে। আর মুখ্যমন্ত্রীর মুখ বেছে নেবে শীর্ষ নেতৃত্ব।’

27 Sep 2022, 12:50:19 PM IST

‘নিজেদের লোকদের সলঙ্গে লড়াই করতে চাই না’

গেহলট অনুগত হিসেবে পরিচিত রাজস্থানের মন্ত্রী পিএস খাচারিয়াওয়াস বলেন, ‘পর্যবেক্ষকদের এত তাড়াতাড়ি মন ক্ষুণ্ণ করা উচিত নয়, তাদের কিছুক্ষণ অপেক্ষা করা উচিত ছিল। আমরা নিজেদের লোকদের সলঙ্গে লড়াই করতে চাই না। ধারিওয়ালের মতো একজন সিনিয়র নেতা যদি কোনও ইস্যু উত্থাপন করে থাকেন তবে দলের তাতে মনোযোগ দেওয়া উচিত।’

27 Sep 2022, 12:47:50 PM IST

‘টিম গেহলটে’র পরবর্তী পদক্ষেপ কী?

গেহলট অনুগত বিধায়কদের দাবি সংক্রান্ত একটি রিপোর্ট জমা পড়েছে ১০ জনপথে। সেই রিপোর্টের প্রেক্ষিতে সনিয়া গান্ধীর প্রতিক্রিয়ার পরই পরবর্তী পদক্ষেপ করবে টিম গেহলট।

27 Sep 2022, 12:40:47 PM IST

'দ্রুত সমস্যার সমাধান হবে', বললেন বাঘেল

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, ‘রাজস্থানের ঘটনা সম্পর্কে আমার খুব একটা ধারণা নেই। আমি বিশ্বাস করি খুব দ্রুত সমস্যার সমাধান হবে।’

27 Sep 2022, 12:34:37 PM IST

সুর বদল গেহলট অনুগত বিধায়কের

অশোক গেহলট অনুগত হিসেবে পরিচিত রাজস্থানের বিধায়ক মদন প্রজাপত দাবি করলেন, সচিন পাইলটকেই রাজস্থানের মুখ্যমন্ত্রী করা হোক। উল্লেখ্য, এর আগে পর্যন্ত পাইলটের বিরোধিতা করে এসেছিলেন মদন। পাইলটের বিরুদ্ধে গেহলট অনুগত বিধায়কদের বৈঠকেও ছিলেন মদন। তবে এবার তিনি সুর বদল করলেন।

27 Sep 2022, 10:17:16 AM IST

সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে কে?

জানা গিয়েছে, কংগ্রেস সভাপতির দৌড়ে রয়েছেন মুকুল ওয়াসনিক, মল্লিকার্জুন খাড়গে, দিগ্বিজয় সিং, কেসি বেনুগোপাল।

27 Sep 2022, 10:17:16 AM IST

বিদ্রোহে আমার হাত নেই: গেহলট

রাজস্থানের কংগ্রেস বিধায়কদের আচরণে ক্ষুব্ধ দলের সভানেত্রী সনিয়া গান্ধী। এই পরিস্থিতিতে কংগ্রেসের সভাপতি পদের দৌড় থেকে রাজস্থানের মুখ্যমন্ত্রী ছিটকে যেতে পারেন বলে জানা গিয়েছে। যদিও গেহলটের দাবি, কংগ্রেস বিধায়কদের এই ‘বিদ্রোহে’ তাঁর কোনও হাত নেই। 

27 Sep 2022, 10:17:17 AM IST

সনিয়ার সঙ্গে দেখা করেন প্রিয়াঙ্কা, বেণুগোপাল

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী তাঁর মা সনিয়ার সঙ্গে তাঁর ১০ জনপথের বাসভবনে গিয়ে দেখা করেন গতকাল। তাছাড়া রাজ্যসভার সাংসদ তথা দলের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি ভেনুগোপালও এই বিষয়ে সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করবেন বলে জানা গিয়েছে।

27 Sep 2022, 10:17:17 AM IST

কমল নাথকে কাজে লাগানোর পরিকল্পনা

এদিকে রাজস্থানের এই জটিল পরিস্থিতির মাঝেই দিল্লিতে তলব করা হয় মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথকে। অশোক গেহলটের সঙ্গে কমল নাথের সম্পর্ক বেশ ভালো। এই আবহে হাইকমান্ড চাইছে, গেহলটের সঙ্গে যেন কমল নাথ কথা বলেন এবং সমস্যা মেটানোর পথ খুঁজ বের করেন।

27 Sep 2022, 10:17:17 AM IST

গভীররাতে গুরুত্বপূর্ণ বৈঠক করেন সনিয়া

কংগ্রেস সভাপতি নির্বাচনে লড়াই করার কথা ঘোষণা করেও রাজস্থানের রাশ নিজের হাত থেকে ছাড়তে চাইছিলেন না অশোক গেহলট। এই আবহে তৈরি হয় জটিল এক পরিস্থিতি। এই আবহে গতরাতে নিজের বাসভবনে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন সনিয়া গান্ধী। রাজস্থানের পরিস্থিতির বিষয়ে অজয় মাকেন এবং মল্লিকার্জুন খড়গে সনিয়াকে অবগত করেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.