বাংলা নিউজ > ঘরে বাইরে > '৪ লাখ দেনা হোগা' দাবি রাহুলের, বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস
কোভিডে মৃতদের জন্য় চার লাখ টাকা ক্ষতিপূরণের দাবি রাহুল গান্ধীর (HT file photo/ Arvind Yadav) (HT_PRINT)
কোভিডে মৃতদের জন্য় চার লাখ টাকা ক্ষতিপূরণের দাবি রাহুল গান্ধীর (HT file photo/ Arvind Yadav) (HT_PRINT)

'৪ লাখ দেনা হোগা' দাবি রাহুলের, বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস

  • গুজরাত মডেলকে কটাক্ষ করে ভিডিও পোস্ট করেছেন রাহুল।

কোভিডে মৃত্যু হয়েছে এমন ব্যক্তির পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণের দাবিতে সরব কংগ্রেস। এনিয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি লিখেছেন, কংগ্রেসের দুটি দাবি আছে। ১) কোভিডে কতজনের মৃত্য়ু হয়েছে তার সঠিক সংখ্যা উল্লেখ করতে হবে। ২) কোভিডে মৃতের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে। যদি সরকার থাকে, তবে জনগণের কষ্টকে লাঘব করা দরকার। ক্ষতিপূরণ দিতেই হবে। চার লাখ দেনা হোগা। লিখেছেন রাহুল গান্ধী। 

এই টুইটের পাশাপাশি গুজরাত মডেলকে কটাক্ষ করে ভিডিও পোস্ট করেছেন রাহুল। এমনকী এই গুজরাত মডেলকে গোটা দেশ জুড়ে বিজেপি চালাতে চাইছে বলেও খোঁচা রাহুলের। সেই ভিডিওটা কংগ্রেসের ন্যায় প্রচার কর্মসূচির অন্তর্গত বলে উল্লেখ করা হচ্ছে। সেখানে ওয়ানাড়ের এমপি প্রশ্ন করছেন, যখন হাসপাতালে তাদের সহায়তার প্রয়োজন ছিল, তখনও আপনি সেখানে ছিলেন না, যখন তারা হাসপাতালে ১৫ লাখ টাকা হারালেন তখনও আপনি ক্ষতিপূরণের জন্য নেই। এ কেমন সরকার? 

তবে বিজেপির মুখপাত্র টম ভাদাক্কানের দাবি, সরকার কোভিড রোগীদের জন্য যা সম্ভব সবটাই করছে। সেটা রাজ্য়ের মাধ্যমে হতে পারে। বা কেন্দ্রের মাধ্যমেও হতে পারে। ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে। যা ভাবা যায় না তার থেকেও বেশি করছে সরকার। প্রসঙ্গত কোভিডের মৃতের পরিবারের জন্য কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে। 

 

বন্ধ করুন