বাংলা নিউজ > ঘরে বাইরে > তৃণমূলকে টেক্কা কংগ্রেসের, মমতা-অভিষেকের গোয়া সফর আগেই সৈকত রাজ্যে প্রিয়াঙ্কা
কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (পিটিআই) (PTI)
কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (পিটিআই) (PTI)

তৃণমূলকে টেক্কা কংগ্রেসের, মমতা-অভিষেকের গোয়া সফর আগেই সৈকত রাজ্যে প্রিয়াঙ্কা

  • দু’দিনের সফরে ১৩ ডিসেম্বর গোয়ায় যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের দুই দিন আগেই গোয়া সফরে যাচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আগামী ১০ ডিসেম্বর গোয়া সফরে যাচ্ছেন বলে জানা গিয়েছে। তিনি একদিনের জন্য গোয়া যাবেন বলে জানান দলের নেতা দিগম্বর কামাত। সফরে বিভিন্ন অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রিয়াঙ্কা। পাশাপাশি যুবক ও মহিলাদের সাথে মতবিনিময়ও করবেন প্রিয়াঙ্কা। 

উল্লেখ্য, কয়েকদিন আগেই সূত্র মারফত জানা গিয়েছিল, দু’দিনের সফরে ১৩ ডিসেম্বর গোয়ায় যেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভা নির্বাচন। তাই কলকাতা পুরসভা নির্বাচনের প্রচারের ভার দলের নেতাদের উপর দিয়ে গোয়া যাচ্ছেন তাঁরা। 

গত অগস্ট মাস থেকেই গোয়ায় সংগঠন সাজিয়ে তোলা হয়েছে। সেখানে মূলত কংগ্রেস ভাঙিয়েই নিজেদের দল ভারী করছে তৃণমূল। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক তথা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো কয়েকদিন আগেই হাত শিবির ছেড়ে যোগ দেন তৃণমূলে। তাঁকে রাজ্যসভার সদস্যপদের মনোনয়নের পাশাপাশি দলের সর্বভারতীয় সহ-সভাপতি করা হয় তৃণমূলের তরফে। গোয়া দখলের লক্ষ্য নিয়ে লিয়েন্ডার পেজকেও দলে নিয়েছে তৃণমূল। মমতা নিজে গিয়ে নয়া ভোরের স্বপ্ন দেখিয়ে এসেছেন গোয়াবাসীকে। তবে এরই মাঝে গোয়া ফরওয়ার্ড পার্টি কংগ্রেসের সঙ্গে জোট গড়ার ঘোষণা করে। উল্লেখ্য, জিপিপির সঙ্গে সমঝোতায় যেতে চেয়েছিল তৃণমূল। অবশ্য জিপিপির সঙ্গে জোট না হতেই তৃণমূল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে হাত মেলায়। উল্লেখ্য, এমজিপি গোয়ার প্রথম শাসক দল। এর আগে বিজেপির সঙ্গেও সরকারে ছিল তারা। এই নয়া বোঝাপড়ার মাঝে মমতা-অভিষেকের সফর বেশ তাত্পর্যপূর্ণ। তবে তার আগে প্রিয়াঙ্কার সফর তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার শামিল বলে মত অনেক রাজনৈতিক বিশ্লেষকের।

 

 

বন্ধ করুন