বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজস্থানে ৫০টির মধ্যে ৩৬টি পুরপ্রধান পদে জয়ী কংগ্রেস, বিজেপি-র ঝুলিতে ১২
রাজস্থান পুরসভা নির্বাচনে একছত্র আধিপত্য বজায় রাখতে পেরে উল্লসিত কংগ্রেস সমর্থকরা। 
রাজস্থান পুরসভা নির্বাচনে একছত্র আধিপত্য বজায় রাখতে পেরে উল্লসিত কংগ্রেস সমর্থকরা। 

রাজস্থানে ৫০টির মধ্যে ৩৬টি পুরপ্রধান পদে জয়ী কংগ্রেস, বিজেপি-র ঝুলিতে ১২

  • ৫০টির মধ্যে ৩৬টি পুরসভায় চেয়ারপার্সন নির্বাচিত হলেন কংগ্রেস প্রার্থীরা। ১২টি পুরসভায় পুরপ্রধান পদে জয়ী হলেন বিজেপি প্রার্থীরা। ২টি পুরসভায় নেতৃত্ব দিচ্ছেন নির্দল প্রার্থীরা।

রাজস্থান পুর নির্বাচনে ৫০টির মধ্যে ৩৬টি পুরসভায় চেয়ারপার্সন নির্বাচিত হলেন কংগ্রেস প্রার্থীরা। ১২টি পুরসভায় পুরপ্রধান পদে জয়ী হলেন বিজেপি প্রার্থীরা। ২টি পুরসভায় নেতৃত্ব দিচ্ছেন নির্দল প্রার্থীরা।

আলওয়ারে দুটি কাউন্সিলেই বোর্ড গঠন করেছে কংগ্রেস, এবং বিজেপির ঝুলিতে গিয়েছে ৪টি বোর্ড। 

মোট ৫টি জেলায় নিরঙ্কুশ জয় পেয়েছে কংগ্রেস। বরনে ২টি আসন পেয়েছে কংগ্রেস, ভরতপুরে ৮টি, দৌসায় ৩টি, ঢোলপুরে ২টি এবং করৌলিতে ৩টি আসনে জিতেছে রাজস্থানের শাসকদল।

জয়পুরের ১০টি আসনের মধ্যে ৯টি জিতেছে কংগ্রেস, যোধপুর, সওয়াই মাধোপুর এবং কোটায় একটি করে আসনে জয়ী হয়েচে কংগ্রেস ও বিজেপি। 

শ্রী গঙ্গানগরে কংগ্রেস ও বিজেপি দুই দলই ৪টি করে আসন জিতেছে। সিরোহিতে একটি আসনে জিতেছেন বিজেপি প্রার্থী। 

নির্বাচনের ফল ঘোষণার পরে প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসারা টুইট করেন, ‘আজ রাজস্থানের ৫০টি পুরসভায় চেয়ারম্যান নির্বাচনের শেষে বোর্ড গঠন করতে সফল হয়েছে কংগ্রেস এবং বিজেপির আসন সংখ্যা কমে দাঁড়িয়েছে ১২। প্রত্যাশিত এই ফলের জন্য সমস্ত কংগ্রেস কর্মী ও নেতাদের ধন্যবাদ।’

রাজ্য বিজেপি মুখপাত্র মুকেশ পারিক অভিযোগ করেছেন, পুরসভা নির্বাচনের আগে ধর্ম ও জাতপাতের ভিত্তিতে প্রচার করে স্বভাবসিদ্ধ চাতুরির মাধ্যমে ভোটে মুনাফা লুটেছে কংগ্রেস। তা ছাড়া পুরবোর্ড গঠন করতে সরকারি ক্ষমতারও অপব্যবহার করেছে শাসকদল, অভিযোগ পারিকের।

গত ১২ ডিসেম্বর রাজস্থান পুরসভা নির্বাচনে ১২টি জেলার ৫০টি পুরসভায় বিজেপি-কে পরাজিত করে কংগ্রেস। তারকয়েক দিন আগে রাজ্যের ৩৩টি জেলার ২১টিতে পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসকে টেক্কা দেয় বিজেপি।

বন্ধ করুন