বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah in Kerala: 'কংগ্রেস অবলুপ্ত হচ্ছে, আর কমিউনিস্টদের থেকে...' রাজনীতির ভবিষ্যৎ নিয়ে কী বললেন শাহ?
তিরুঅনন্তপুরমে অমিত শাহ। (PTI Photo) (PTI)

Amit Shah in Kerala: 'কংগ্রেস অবলুপ্ত হচ্ছে, আর কমিউনিস্টদের থেকে...' রাজনীতির ভবিষ্যৎ নিয়ে কী বললেন শাহ?

  • দলীয় সভার আগে ৩০ তম দক্ষিণ জোনাল কাউন্সিলের বৈঠকে অংশ নেন অমিত শাহ। যে বৈঠক আয়োজিত হয় কেরলের রাজধানীতে। দক্ষিণের রাজ্যগুলির মুখ্যমন্ত্রী ও লেফ্টন্যান্ট গভর্নররা এই বৈঠকে যোগ দেন। দক্ষিণের রাজ্যগুলিতে নদীর জল বণ্টনকে কেন্দ্র করে যে সংঘাত রয়েছে তার নিষ্পত্তি নিয়ে কথা বলেন অমিত শাহ।

কেরলের তিরুঅনন্তপুরমে দলীয় এক সভা থেকে রাজনীতির ভবিষ্যৎ নিয়ে বক্তব্য রাখলেন অমিত শাহ। তিনি বলেন, দেশ থেকে 'কংগ্রেস অবলুপ্ত হচ্ছে ', আর বিশ্ব কমিউনিস্টদের থেকে মুক্তি পেতে চাইছে। পাশাপাশি তিনি বলেন, কেরলের যদি কোনও ভবিষ্যৎ থেকে থাকে, তাহলে তা বিজেপির সঙ্গে।

কেরলের সভা থেকে সোচ্চার কণ্ঠে অমিত শাহ বলেন, উপজাতি ও দরিদ্রদের নিয়ে উন্নয়নের জন্য কংগ্রেস ও কমিউনিস্টরা কিছুই করেনি, তিনি আরও বলেন,' ওরা (কংগ্রেস, বাম) ওঁদের (উপজাতি ও দরিদ্র) ভোটব্যাঙ্ক হিসাবে দেখেছে।' প্রসঙ্গত, কেরলের বুকে বিজেপির জমি পোক্ত করার চেষ্টায় রয়েছে বদল। সেখানে কংগ্রেস ও বামেদের শক্তি নির্ভর জোট এতকাল শাসন করেছে। তবে ২০২৪ ভোটের আগে সেখানে জমি পোক্ত করতে চাইছে বিজেপি। এদিকে, ওই দলীয় সভার আগে ৩০ তম দক্ষিণ জোনাল কাউন্সিলের বৈঠকে অংশ নেন অমিত শাহ। যে বৈঠক আয়োজিত হয় কেরলের রাজধানীতে। দক্ষিণের রাজ্যগুলির মুখ্যমন্ত্রী ও লেফ্টন্যান্ট গভর্নররা এই বৈঠকে যোগ দেন। দক্ষিণের রাজ্যগুলিতে নদীর জল বণ্টনকে কেন্দ্র করে যে সংঘাত রয়েছে তার নিষ্পত্তি নিয়ে কথা বলেন অমিত শাহ। ৬ কোটির লুঠ করার পর ১০০ টাকার পেটিএম করেই ধরা পড়ে গেল ডাকাতরা! কী ঘটেছে?

অমিত শাহ বলেন, অন্ধ্রপ্রদেশ ও তেলাঙ্গানাকে এই সমস্যা নিজেদের মধ্যে সমাধান করে নেওয়ার কথা বলেন। উল্লেখ্য, দক্ষিণের একাধিক রাজ্যের মধ্যে নদীর জলের বণ্টন নিয়ে নানান সংঘাত রয়েছে। জল সংকটের সমস্যায় বহু রাজ্যই নানান সময়ে পড়ে যায়। এই সমস্যায় জর্জরিত রয়েছে তামিলনাড়ু ও কর্ণাটক। তাদের মধ্যে কাবেরীর জল নিয়ে রয়েছে সংকট। কৃষ্ণা নদীর জলবণ্টন নিয়ে তেলাঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের মধ্যে সমস্যা রয়েছে।

বন্ধ করুন