বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসের নিজস্ব ইউটিউব চ্যানেল চালু হল, আইএনসি টিভি থাকবে লাইভ
বুধবার ‘আইএনসি টিভি’ নামে নিজস্ব ইউটিউব চ্যানেল চালু করেছে কংগ্রেস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বুধবার ‘আইএনসি টিভি’ নামে নিজস্ব ইউটিউব চ্যানেল চালু করেছে কংগ্রেস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কংগ্রেসের নিজস্ব ইউটিউব চ্যানেল চালু হল, আইএনসি টিভি থাকবে লাইভ

  • আগামী ২৪ এপ্রিল থেকে এখানে অনুষ্ঠান শুরু হবে।

সংবিধানপ্রণেতা বাবাসাহেব আম্বেদকরের জন্মজয়ন্তীতে মানুষের কাছে দলের বার্তা সরাসরি পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল কংগ্রেস। বুধবার ‘আইএনসি টিভি’ নামে নিজস্ব ইউটিউব চ্যানেল চালু করেছে কংগ্রেস। যাতে দলের কণ্ঠ আরও বেশি লোকের কাছে পৌঁছতে পারে। এটি উদ্বোধন করে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, ‘‌আইএনসি টিভির লক্ষ্য হল দেশজুড়ে যে মিথ্যের বেসাতি চলছে এবং ভাঙনের দিকে ঠেলে দেওয়া হচ্ছে তা প্রতিরোধ করা এবং সত্যকে তুলে ধরা মানুষের সামনে।’‌

কংগ্রেস মুখপাত্র জানান, আগামী ২৪ এপ্রিল থেকে এখানে অনুষ্ঠান শুরু হবে। কারণ ওই দিনটি হল দেশের জাতীয় পঞ্চায়েতিরাজ দিবস। এছাড়া প্রত্যেকদিন ৮ ঘন্টা করে লাইভ থাকবে এই চ্যানেল। সম্প্রতি কংগ্রেস নেতারা অভিযোগ করেছেন, সংসদের ভেতরে তাদের কথা বলতে দেওয়া হচ্ছে না। মাইকগুলি বন্ধ করা আছে। সরকার পক্ষপাতদুষ্ট এবং আমাদের কণ্ঠ চূর্ণবিচূর্ণ হয়েছে বলে অভিযোগ করেছিল।

বুধবারের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মল্লিকার্জুন খাড়গে, নীরজ কুন্দন এবং সুস্মিতা দেব। এই চ্যানেলের মাধ্যমে বাবাসাহেব ভীমরাও আম্বেদকর এবং মহাত্মা গান্ধীর জীবন, নীতি, আদর্শ নিয়ে একাধিক অনুষ্ঠান সম্প্রচার করা হবে। নতুন প্রজন্মের সামনে এভাবেই কংগ্রেসের সংস্কৃতি তুলে ধরা হবে বলে খবর। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের উপস্থিতি আরও বাড়িয়েছে কংগ্রেস এবং টুইটার–ফেসবুকে আক্রমণাত্মক হয়ে উঠেছে বিজেপির অপপ্রচারের বিরুদ্ধে। সেখানে এই নতুন প্ল্যাটফর্ম আরও যুগান্তকারী সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকে।

কংগ্রেস আশা করছে যে এটি নমো টিভির একটি পাল্টা হবে। কংগ্রেস তার সাফল্যের বিষয়ে আশাবাদী এবং এই প্ল্যাটফর্ম জুড়ে দেশের বিষয়গুলি তুলে ধরা হবে। সাধারণ মানুষ জানতে চায় এমন বিষয় এখানে রাখা হবে। তবে বিজেপির খারাপ কাজগুলিও এখানে তুলে ধরা হবে বলে খবর। এটাই আজকের মাটিতে সত্যিকারের যুদ্ধের পথ প্রশস্ত করতে সহায়তা করবে বলে মনে করছেন কংগ্রেসের প্রথমসারির নেতারা।

বন্ধ করুন