নেল্লাই কান্নন
নেল্লাই কান্নন

মোদী-শাহর বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ মন্তব্য করে গ্রেফতার হলেন তামিল বুদ্ধিজীবী

নেল্লাই কান্নন একই সঙ্গে তামিলনাড়ু কংগ্রেস নেতা।

নরেন্দ্র মোদী ও অমিত শাহর বিরুদ্ধে বিদ্বেষমূলক কথা বলে বিপাকে কংগ্রেস নেতা ও তামিল বুদ্ধিজীবী নেল্লাই কান্নন। তামিলনাড়ুর পেরামবালুর জেলার পুলিশ তাঁকে আটক করেছে। এরপর তিরুনেলভেলি পুলিশের হাতে তাঁকে তুলে দেওয়া হবে যারা তিনটি ধারায় কান্ননের বিরুদ্ধে মামলা করেছে।

রবিবার একটি সভায় এক বিশেষ ধর্মালম্বীদের মোদী ও শাহকে ' ফিনিশ অফ' অর্থাত্ শেষ করার ডাক দিয়েছিলেন কান্নন। এরপরেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য চাপ দেয় বিজেপি নেতৃত্ব। বুধবার মারিনা বিচে এই প্রসঙ্গেে বিক্ষোভ দেখান পন রাধাকৃষ্ণণ, লা গনেশন, এইচ রাজা, সিপি রাধাকৃষ্ণণ প্রভৃতি।

তাতেই কাজ হয়েছে। চেন্নাই থেকে প্রায় ২৭৫ কিমি দুরে পেরামবালুর থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।তিরুনেলভেলিতে এসডিপিআই-এর সভায় এই বিতর্কিত মন্তব্য করেছিলেন কান্নন। এরপরেই বিজেপির এইচ রাজা তাঁর গ্রেফতারের দাবি করেন। রাজার দাবি ছিল যে সংখ্যালঘু সম্প্রদায়কে উস্কাচ্ছেন কান্নন।

আইপিসি-র ৫০৪,৫০৫,৫০৫(১) অনুযায়ী কান্ননের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে স্থানীয় পুলিশ। এরমধ্যেই অসুস্থ হয়ে পড়েন কান্নন। তাঁর রক্তচাপ অনেকটা কমে যায়, ডায়েবিটিসও আগের থেকে অনেকটা খারাপ হয় যায়। চিকিত্সার জন্যেই পেরামবালুরে গিয়েছিলেন তিনি, যেখানে পুলিশ তাঁকে গ্রেফতার করে।




বন্ধ করুন