বাংলা নিউজ > ঘরে বাইরে > Priyanka Gandhi: চিন্তন শিবিরে চিন্তা বাড়ল সোনিয়ার, উঠল মেয়ে প্রিয়াঙ্কাকে সভাপতি করার ডাক
চিন্তন শিবিরে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব  (PTI)
চিন্তন শিবিরে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব  (PTI)

Priyanka Gandhi: চিন্তন শিবিরে চিন্তা বাড়ল সোনিয়ার, উঠল মেয়ে প্রিয়াঙ্কাকে সভাপতি করার ডাক

  • Priyanka Gandhi: কংগ্রেস নেতাদের মধ্যে অনেকেই এদিন প্রিয়াঙ্কা গান্ধীকে জাতীয় স্তরে তুলে আনার পক্ষে সওয়াল করেন। তার মধ্যে এক কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি করার ডাক দিলে মল্লিকার্জুন খাড়গে তাঁকে থামানোর চেষ্টা করেন।

সংগঠনকে শক্তিশালী করতে এবং ভবিষ্যৎ কৌশলের নীল নকশা তৈরি করার জন্য ‘নব সংকল্প শিবিরের’ আয়োজন করেছে কংগ্রেস। কিন্তু শিবিরে নেতৃত্ব নিয়ে সমস্যার আলোচনা শুরু হতেই ফের অস্বস্তিতে সোনিয়া গান্ধী। লাইভহিন্দুস্তান সূত্রের খবর, অনেক নেতাই প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি করার দাবি জানান শিবিরে। (আরও পড়ুন: ত্রিপুরায় শুরু মানিক রাজ, BJP-র ‘দাঁতের ব্যথা’ সারাতে পারবেন প্রফেসর সাহা?)

জানা গিয়েছে, শিবিরে রাজনৈতিক বিষয়ক কমিটিতে আলোচনা চলাকালীন দলের নেতা তথা ধর্মীয় নেতা আচার্য প্রমোদ কৃষ্ণম সোচ্চারভাবে প্রিয়াঙ্কা গান্ধীকে সভাপতি করার দাবি তোলেন। প্রমোদ কৃষ্ণম যখন এই দাবি করেছিলেন তখন বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীও।

সূত্রের খবর, কৃষ্ণম বলেছেন যে দুই বছর ধরে রাহুল গান্ধীকে রাজি করার চেষ্টা চলছে। তিনি যদি সভাপতি হতে প্রস্তুত না হন তবে প্রিয়াঙ্কা গান্ধীকে দলের সভাপতি করা উচিত। কমিটির আহ্বায়ক মল্লিকার্জুন খাড়গে তাঁকে থামানোর চেষ্টা করলেও তিনি নিজের মনের কথা বলতে থাকেন। আরও বেশ কয়েকজন নেতা দলে প্রিয়াঙ্কা গান্ধীর ভূমিকা বাড়ানোর দাবি জানিয়েছেন।

দীপেন্দর হুডা শিবিরে বলেন, প্রিয়াঙ্কাকে জাতীয় পর্যায়ে নিয়ে আসতে হবে। তাঁর সাফ কথা উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কাকে সীমাবদ্ধ রাখা উচিত নয়। বিহার কংগ্রেস নেতা রঞ্জিত রঞ্জনও একমত হয়েছেন যে প্রিয়াঙ্কা গান্ধীকে শুধুমাত্র একটি রাজ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়। যদিও নব সংকল্প শিবিরের জন্য, শুধুমাত্র সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর পোস্টারই লাগানো হয় উদয়পুরে। প্রিয়াঙ্কা গান্ধীর কোনও পোস্টার ছিল না। তবে দলের অন্দরে যে প্রিয়াঙ্কার কদর ক্রমেই বাড়ছে তা এই শিবিরে স্পষ্ট।

 

বন্ধ করুন