বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়াত প্রবীণ কংগ্রেস নেতা মতিলাল ভোরা, শোক জ্ঞাপন করে টুইট প্রধানমন্ত্রীর
৯৩ বছর বয়সে প্রয়াত হলেন কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মোতিলাল ভোরা।
৯৩ বছর বয়সে প্রয়াত হলেন কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মোতিলাল ভোরা।

প্রয়াত প্রবীণ কংগ্রেস নেতা মতিলাল ভোরা, শোক জ্ঞাপন করে টুইট প্রধানমন্ত্রীর

  • কিছু দিন আগে কোভিড সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার পরে সোমবার সকালে দিল্লির এক হাসপাতালে প্রয়াত হন মোতিলাল ভোরা।

৯৩ বছর বয়সে প্রয়াত হলেন কংগ্রেস নেতা মোতিলাল ভোরা। তাঁর প্রয়াণে শোক জ্ঞাপন করে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

সোমবার প্রবীণ কংগ্রেস নেতা মোতিলাল ভোহরার প্রয়াণে প্রধানমন্ত্রী টুইট করেন, ‘শ্রী মোতিলাল ভোরাজি কংগ্রেসের প্রবীণতম নেতাদের মধ্যে অন্যতম ছিলেন। তাঁর প্রগাঢ় প্রশাসনিক ও সাংগঠনিক অভিজ্ঞতাপূর্ণ রাজনৈতিক জীবন কয়েক দশক ধরে ব্যাপ্ত ছিল। তাঁর প্রয়াণে শোকাহত হয়েছি। তাঁর পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনাজানাই। ওম শান্তি।’

কিছু দিন আগে কোভিড সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার পরে সোমবার সকালে দিল্লির এক হাসপাতালে প্রয়াত হন মোতিলাল ভোরা। 

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পরবর্তীকালে উত্তর প্রদেশের রাজ্যপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন এই প্রবীণ নেতা। ২০১৮ সাল পর্যন্ত নিখিল ভারত কংগ্রেস কমিটির কোষাধ্যক্ষ হিসেবেও তিনি দীর্ঘ ১৬ বছর কর্তব্য পালন করেন। তাঁর অবসরের পরে সেই দায়িত্ব বর্তায় আর ক শীর্ষস্থানীয় কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের উপরে। 

গত ২৫ নভেম্বর গুরুগ্রামের হাসপাতালে শেষ নিঃশ্বেস ত্যাগ করেন প্যাটেল। তার আগে গত অক্টোবর মাসে তিনিও কোভিড সংক্রমণ থেকে সেরে উঠেছিলেন। 

মতিলাল ভোরার প্রয়াণে শোক প্রকাশ করে টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। তিনি লিখেছেন, ‘ভোরাজি একজন খাঁটি কংগ্রেসি এবং খুবই ভালো মানুষ ছিলেন। ওঁর কথা আমাদের বড়ই মনে পড়বে। ওঁর পরিবারকে ভালোবাসা ও সমবেদনা জানাই।’

মঙ্গলবার ছত্তিশগড়ে মতিলাল ভোরার শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা গিয়েছে। আজ অথবা আগামিকাল তাঁর দেহ সেখানে নিয়ে যাওয়া হবে।

বন্ধ করুন