সনিয়া গান্ধীকে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে নিমন্ত্রণ না করার কারণেই শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেন শীর্ষ কংগ্রেস নেতারা।
সনিয়া গান্ধীকে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে নিমন্ত্রণ না করার কারণেই শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেন শীর্ষ কংগ্রেস নেতারা।

আমন্ত্রিত নন সনিয়া, ট্রাম্পের নৈশভোজে গেলেন না তিন শীর্ষ কংগ্রেস নেতা

ইউপিএ চেয়ারপার্সন তথা কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে নিমন্ত্রণ না করার কারণেই শেষ পর্যন্ত আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন এই তিন শীর্ষ কংগ্রেস নেতা।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সম্মানে সোমবার রাষ্ট্রপতি ভবনে নৈশাভোজের আমন্ত্রণ প্রত্যাখ্যান করলেন মনমোহন সিং-সহ তিন কংগ্রেস নেতা।

জানা গিয়েছে, এ দিনের নৈশভোজে আপ্যায়িত হলেও শেষ পর্যন্ত তাতে অংশগ্রহণ করছেন না প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, লোকসভায় বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এবং রাজ্য সভায় বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ।

দলীয় সূত্রে জানা গিয়েছে, ইউপিএ চেয়ারপার্সন তথা কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীকে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে নিমন্ত্রণ না করার কারণেই শেষ পর্যন্ত আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন এই তিন শীর্ষ কংগ্রেস নেতা।

যদিও সেই কারণ সম্পর্কে মুখ খোলেননি প্রাক্তন প্রধানমন্ত্রী। মনমোহন জানিয়েছেন, শারীরিক অসুস্থতার কারণে নিমন্ত্রণ রক্ষা করতে তিনি অপারগ।

তবে এই বিষয়ে অধীর জানিয়েছেন, ‘এই ধরনের সরকারি অনুষ্ঠানে শীর্ষস্থানীয় বিরোধী নেতাদের আমন্ত্রণ জানানোর রীতি এবার বন্ধ হল।’

নরেন্দ্র মোদী সরকারের এই আচরণের তীব্র সমালোচনা করেছেন রাজ্য সভার বিরোধী উপ-দলনেতা আনন্দ শর্মা। তাঁর মতে, এ দিন আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ট্রাম্পের অনুষ্ঠানেও উদ্দেশ্যপ্রণোদিত বিরোধী নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি।সব মিলিয়ে ট্রাম্পের প্রথম ভারত সফরে কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে বেশ কিছু বিতর্ক দানা বেঁধেছে।

বন্ধ করুন