বাংলা নিউজ > ঘরে বাইরে > গোয়ার সবথেকে ধনী প্রার্থী কে জানেন? হলফনামায় তৃণমূল নেতার বাইকের দাম ৮৬২টাকা

গোয়ার সবথেকে ধনী প্রার্থী কে জানেন? হলফনামায় তৃণমূল নেতার বাইকের দাম ৮৬২টাকা

গোয়ার বিভিন্ন আসনের প্রার্থীরা হলফনামা জমা দিয়েছেন (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

গোয়ার মুখ্য়মন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সম্পত্তি কার্যত রকেট গতিতে বেড়েছে গত কয়েকবছরের মধ্যে।

গোয়ার সবথেকে বড়লোক প্রার্থী কে জানেন? বিজেপি মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী মাইকেল লোবো। তবে বর্তমানে তিনি বিজেপি ত্যাগ করে কংগ্রেসে যোগ দিয়েছেন। বর্তমানে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮৪.৩৮৭ কোটি। ২০১৭ সালে তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ৪৯.৪৭ কোটি টাকা। বর্তমানে তা প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। একাধিক স্টার হোটেল, ক্লাব, প্রমোদ কেন্দ্রের মালিক তিনি।গত পাঁচ বছরে তাঁর সম্পত্তি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

তাঁর স্ত্রীও কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁর সম্পত্তির পরিমাণও ৭.১৬ কোটি টাকা। গোয়ার মুখ্য়মন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সম্পত্তি কার্যত রকেট গতিতে বেড়েছে গত কয়েকবছরের মধ্যে। হলফনামা অনুসারে দেখা যাচ্ছে প্রমোদ সাওয়ান্তের সম্পত্তি ২.৩৭ কোটি থেকে বৃদ্ধি পেয়ে ৭.১৫ কোটি হয়েছে। গোয়ার অপর ধনী প্রার্থী স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে। তাঁর সম্পত্তির পরিমাণ ১৬.৩৬ কোটি। তাঁর স্ত্রীর সম্পত্তির পরিমাণ ৬.৭৬ কোটি। এতো গেল বিজেপির কথা। 

গোয়াকে পাখির চোখ করে লড়াই করছে তৃণমূলও। সেক্ষেত্রে তৃণমূলের রাজ্য সভাপতি কিরণ কন্ডোলকারের সম্পত্তির পরিমাণ ৬.৬৯ কোটি। তাঁর স্ত্রী এবার তৃণমূলের টিকিটে লড়ছেন। তাঁর সম্পদের পরিমাণ ৫.১৩ কোটি। এদিকে আশ্চর্যের বিষয় কিরণ কন্ডোলকার একটি বাইকের কথা উল্লেখ করেছেন। ইয়ামহা আরএক্স ১৩৫। সেটির দাম তিনি জানিয়েছেন ৮৬২টি টাকা। ২০১৭ সালে সেটির দাম ছিল ৩ হাজার ৩২৫ টাকা। এদিকে বিরোধী দলনেতা দিগম্বর কামাতের সম্পদ ৯.৭১ কোটি থেকে বেড়ে হয়েছে ১০.৮ কোটি। মনোহর পরিক্করের পুত্র উৎপলের ৮.৮৪ কোটির সম্পত্তি রয়েছে। 

 

বন্ধ করুন