বাংলা নিউজ > ঘরে বাইরে > অসমের বিজেপি সরকারকে সমর্থন কংগ্রেস বিধায়কের, দল থেকে হলেন বহিষ্কার
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ও বিধায়ক শশীকান্ত দাস (ছবি সৌজন্যে টুইটার)
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ও বিধায়ক শশীকান্ত দাস (ছবি সৌজন্যে টুইটার)

অসমের বিজেপি সরকারকে সমর্থন কংগ্রেস বিধায়কের, দল থেকে হলেন বহিষ্কার

  • গত ২০ ডিসেম্বর শশীকান্ত দাস হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বাধীন রাজ্য সরকারকে সমর্থনের ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছিলেন।

অসমের ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন সরকারকে সমর্থন করায় কংগ্রেস অসমে তাদের এক বিধায়ককে দল থেকে বহিষ্কার করেছে। শুক্রবার রাহা বিধানসভা কেন্দ্রের বিধায়ক শশীকান্ত দাসকে দল থেকে বহিষ্কার করেন অসমের প্রদেশ কংগ্রেস কমিটির প্রধান ভূপেন কুমার বোরাহ। এই প্রসঙ্গে দলের রাজ্য সাধারণ সম্পাদক ববিতা শর্মা একটি নির্দেশিকা জারি করেন। তাতে বলা হয়েছে, ‘বাররবার দলীয় শৃঙ্খলা লঙ্ঘন এবং পার্টি বিরোধী কার্যকলাপে লিপ্ত হওয়ার জন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর শশীকান্ত দাস হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বাধীন রাজ্য সরকারকে সমর্থনের ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছিলেন। বিধানসভার শীতকালীন অধিবেশনের ঠিক আগে এই বিধায়ক সরকারকে সমর্থন করার ঘোষণা করেছিলেন। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে হিমন্ত বলেছিলেন যে বিরোধী শিবিরে আরও অনেক বিধায়ক রয়েছেন যারা রাজ্য সরকারের কাজের কারণে শাসক দলে যোগ দিতে ইচ্ছুক।

এর আগে গত বছরের বিধানসভা নির্বাচনের কয়েক মাসের মধ্যেই মারিয়ানি থেকে নির্বাচিত কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মি এবং থোয়ারা থেকে নির্বাচিত সুশান্ত বোরগোহাইন তাঁদের আসন থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ভবানীপুরের অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের (AIUDF) বিধায়ক ফণিধর তালুকদারও তাঁর দল ছেড়ে শাসক দলে যোগ দিয়েছিলেন। তিনজন বিধায়কই নভেম্বরে উপনির্বাচনে জয়ী হন এবং বিজেপির বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করেন।

 

বন্ধ করুন