বাড়ি > ঘরে বাইরে > করোনায় মৃত্যু কংগ্রেস সাংসদের
এইচ বসন্তকুমার
এইচ বসন্তকুমার

করোনায় মৃত্যু কংগ্রেস সাংসদের

  • এই মৃত্যুর খবরে শোকের ছায়া তামিলনাড়ু তথা দেশের রাজনৈতিক মহলে। 

করোনায় মৃত্যু হল তামিলনাড়ুর কংগ্রেস সাংসদের। এই প্রথম কোনও সাংসদ মারা গেলেন কোভিডে। কন্যাকুমারীর সাংসদ এইচ বসন্তকুমার শুক্রবার করোনা যুদ্ধে পরাজিত হন। চলতি মাসের ১০ তারিখ থেকে চেন্নাইয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন প্রথম বারের সাংসদ বসন্তকুমার। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী । 

৭০ বছরের সাংসদ বসন্তকুমার চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন। এদিন হাসপাতাল থেকে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। সেখানে শুধু কোভিড নয়, নিউমোনিয়াও হয় তাঁর। এতে দ্রুত শারীরিক অবস্থার অবনতি ঘটে বসন্তকুমারের। তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল। এর আগে দুইবার বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন বসন্তকুমার।  তামিলনাড়ু কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতির দায়িত্বও পালন করেছেন তিনি। 

রাজনীতি ছাড়াও ব্যবসা করতেন তিনি। ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্ল্যায়েন্স বিক্রি করত তাঁর প্রতিষ্ঠা করা চেইন বসন্ত অ্যান্ড কো। এছাড়াও বসন্ত টিভি নামের একটি বিনোদন চ্যানেল চালাতেন তিনি। 

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন যে তামিলনাড়ুর জন্য বসন্তকুমার কতটা কাজ করতে চাইতেন, সেটি তাঁর সঙ্গে মিশলেই বোঝা যেত। শোকবার্তা দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। কংগ্রেস পার্টির তরফ থেকে রণদীপ সুরজেওয়ালা বসন্তকুমারের পরিবার ও অনুরাগীদের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন। 

বন্ধ করুন