বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘এতে দেশের অমঙ্গল হবে’, বার্লিন সফরকালে মোদীর খোঁচায় বেজায় চটেছে কংগ্রেস
বার্লিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI)
বার্লিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI)

‘এতে দেশের অমঙ্গল হবে’, বার্লিন সফরকালে মোদীর খোঁচায় বেজায় চটেছে কংগ্রেস

  • রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়গের সাফ কথা, এভাবে দেশের অভ্যন্তরীণ বিষয় বিদেশে তুলে ধরা দেশ হিতে নয়। তাঁর আরও অভিযোগ, প্রধানমন্ত্রী মোদী নিজের সরকারের ব্যর্থতা ঢাকতে পূর্ববর্তী কংগ্রেস সরকারের ঘাড়ে দোষ চাপাচ্ছেন।

বার্লিনে প্রবাসী ভারতীয়দের সম্মেলনে নাম না করেই পূর্ববর্তী কংগ্রেস সরকারকে তোপ দেগেছিলেন প্রধআনমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সেই বক্তব্য একদমই ভালো চোখে নিচ্ছে না কংগ্রেস। এই প্রসঙ্গে তোপ দেগেছেন রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়গে। তাঁর সাফ কথা, এভাবে দেশের অভ্যন্তরীণ বিষয় বিদেশে তুলে ধরা দেশ হিতে নয়। তাঁর আরও অভিযোগ, প্রধানমন্ত্রী মোদী নিজের সরকারের ব্যর্থতা ঢাকতে পূর্ববর্তী কংগ্রেস সরকারের ঘাড়ে দোষ চাপাচ্ছেন।

সংবাদ সংস্থা এএনআইকে মল্লিকার্জুন খড়গে বলেন, ‘প্রধানমন্ত্রীর নিজের দেশের অভ্যন্তরীণ বিষয় অন্য দেশে তুলছেন, বিগত সরকারের সমালোচনা করছেন, এটা ঠিক নয়। আমরা যদি তাদের সাথে একই কাজ করি তবে তাদের অবস্থা কী হবে? নিজের দোষ-ত্রুটি আড়াল করার চেষ্টায় অন্যকে হেয় করা কোনও দেশের জন্যই মঙ্গলের নয়।’

উল্লেখ্য, জার্মানিতে প্রবাসী ভারতীয়দের সম্মেলনে বক্তব্য রাখার সময় কংগ্রেসের পূর্ববর্তী সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হন মোদী। প্রায় ১৬০০ প্রবাসী ভারতীয়দের উদ্দেশে বক্তৃতা পেশ করতে গিয়ে মোদী এদিন কংগ্রেসকে তোপ দেগে বলেন, ‘ওটা কোন হাত ছিল যারা ১ টাকার মধ্যে ৮৫ পয়সা মেরে দিত?’ পাশাপাশি মোদী এদিন দাবি করেন, তাঁর সরকার মানুষের কাছে সব সুযোগ সুবিধা পৌঁছে দিতে বদ্ধপরিকর। মোদীর এই মন্তব্যেই চটেছে কংগ্রেস।

এদিকে প্রধানমন্ত্রী সোমবার আরও বলেছিলেন, ‘গত আট বছরে সরকার সরাসরি জনসাধারণের কাছে সুবিধা পৌঁছে দিয়েছে। জনসাধারণের হাতে ২২ লক্ষ কোটিরও বেশি টাকা পৌঁছে দেওয়া হয়েছে সরকারের তরফে। এখন কোনও প্রধানমন্ত্রীকে বলতে হবে না যে আমি দিল্লি থেকে ১ টাকা পাঠাই কিন্তু মাত্র ১৫ পয়সা পৌঁছায় জনগণের কাছে।’

বন্ধ করুন