বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌গণতন্ত্রের পক্ষে ক্ষতিকারক’, মমতাকে সমর্থন করে বার্তা সোনিয়ার দূতের

‘‌গণতন্ত্রের পক্ষে ক্ষতিকারক’, মমতাকে সমর্থন করে বার্তা সোনিয়ার দূতের

কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সুরজেওয়ালা। ছবি সৌজন্য–এএনআই।

এমনকী মোদী সরকারের এই সিদ্ধান্তকে ‘‌গণতন্ত্রের পক্ষে ক্ষতিকারক’‌ এবং ‘‌যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী’‌ বলে উল্লেখ করে বিবৃতি দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সুরজেওয়ালা।

আলাপন বন্দ্যোপাধ্যায়ের হঠাৎ বদলি ইস্যুতে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে এসে দাঁড়াল কংগ্রেস হাইকমান্ড। এখন রাজ্য–রাজনীতিতে আলাপনবাবুর বদলি ইস্যুতে কেন্দ্রের সঙ্গে সংঘাতে পথে গিয়েছে রাজ্য। মুখ্যমন্ত্রী দিল্লিতে চিঠি লিখতে চলেছেন। এই পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেস সরকারের পাশে দাঁড়াল কংগ্রেস। এমনকী মোদী সরকারের এই সিদ্ধান্তকে ‘‌গণতন্ত্রের পক্ষে ক্ষতিকারক’‌ এবং ‘‌যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী’‌ বলে উল্লেখ করে বিবৃতি দিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিং সুরজেওয়ালা। এই ইস্যুতে সোনিয়া গান্ধী নিজের দূতকে নামিয়ে দিয়ে নতুন সমীকরণেরবার্তা দিলেন বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

আবার এভাবে তৃণমূল কংগ্রেসকে প্রকাশ্যে সমর্থন জানিয়ে রাজ্য কংগ্রেসকে বার্তা দেওয়া হল বলেও মনে করা হচ্ছে। কংগ্রেসে বিবৃতি দিয়ে বলেছে, পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। এই ঘটনায় গোটা দেশ হতবাক। মাত্র চারদিন আগে মোদী সরকারই মুখ্যসচিবের মেয়াদ তিন মাস বাড়িয়েছিল। সেদিক থেকে দেখলে এটা দ্বিচারিতা ছাড়া আর কিছু নয়। এই সিদ্ধান্ত ভারতের সংবিধান ও যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর চরম আঘাত।’‌

এখানেই শেষ নয়, এরপর টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিঁধেছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশও। মুখ্যসচিবকে বদল সিদ্ধান্তে বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল কংগ্রেস। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‌পশ্চিমবঙ্গে পরাজয় হজম করতে পারছে না নয়াদিল্লি। যেনতেন প্রকারে রাজ্যের প্রশাসনকে বিব্রত করতে চাইছে।’‌ তবে কংগ্রেস সরাসরি তৃণমূল কংগ্রেসকে সমর্থন করা এই ইস্যুটি অন্য মাত্রা পেয়েছে। সম্প্রতি বীরাপ্পা মইলি বাংলায় তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা বলেছিলেন। সমালোচনা করেছিলেন অধীর চৌধুরীর। সেখানে আজকের এই সমর্থন বীরাপ্পার পথকেই সিলমোহর দিল বলে মনে করছেন অনেকে।

ঘরে বাইরে খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.