বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরে গুপকার গোষ্ঠীর অংশ নই, অমিত শাহের আক্রমণের পর স্পষ্ট করল কংগ্রেস
অমিত শাহ
অমিত শাহ

কাশ্মীরে গুপকার গোষ্ঠীর অংশ নই, অমিত শাহের আক্রমণের পর স্পষ্ট করল কংগ্রেস

ডিডিসি নির্বাচনের আগে উত্তপ্ত হয়ে উঠছে জম্মু-কাশ্মীরের রাজনীতি। 

সোনিয়া ও রাহুল গান্ধী স্পষ্ট করুন, আপনারা দেশবিরোধী গুপকার গ্যাংয়ের সদস্য কিনা। এভাবেই জম্মু-কাশ্মীরে ডিসট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিল (ডিডিসি) ভোটের আগে টুইটারে কংগ্রেসকে টার্গেট করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর কংগ্রেসের থেকে স্পষ্ট করা হল যে কাশ্মীরে যে বিরোধী দলগুলি একটি ছাতা সংগঠন তৈরি করেছে, তার সদস্য নয় তারা। প্রসঙ্গত, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা ফেরোনার দাবিতে এনসি, পিডিপি সহ সাতটি দল পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লেয়ারেশন (পিএজিডি) গঠন করেছে। তাদের সঙ্গে জোট বেঁধে ডিডিসি ভোটে লড়ছে কংগ্রেস। 

সোমবার আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ বলেছিলেন যে কংগ্রেস ৩৭০ ধারা নিয়ে অবস্থান স্পষ্ট করুক। আক্রমণের ঝাঁঝ আরো বাড়িয়ে আজ অমিত শাহ টুইট করেন এই বিষয়ে। তিনি বলেন গুপকার গ্যাং গ্লোবাল গঠবন্ধন তৈরি করার চেষ্টা করছে জাতীয় স্বার্থের বিপরীতে। জাতীয় পতাকাকে যারা অপমান করেছে, সেই পিএজিডি-র সঙ্গে কংগ্রেস যুক্ত কিনা, সেটা স্পষ্ট করতে বলেন অমিত শাহ। প্রসঙ্গত, কাশ্মীরের বিশেষ স্ট্যাটাস না ফেরা অবধি ভারতীয় পতাকা ধরবেন না বলে জানিয়েছেন মেহবুবা মুফতি। অন্যদিকে কাশ্মীরে সম্ভাব্য চিনের ভূমিকা নিয়ে কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন ফারুক আবদুল্লা। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে গুপকার গ্যাং ও কংগ্রেস জম্মু কাশ্মীরকে সন্ত্রাসের যুগে ফিরিয়ে নিয়ে যেতে চায়, দলিত, আদিবাসী ও মহিলাদের অধিকার ছিনিয়ে নিতে চায়। এই জন্যেই তারা সব জায়গায় ভোটে হারছে বলে জানান অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে জম্মু-কাশ্মীর সর্বদাই ভারতের অংশ থেকেছে ও দেশের মানুষ অশুভ বিশ্বজনীন গঠবন্ধনকে মেনে নেবে না। গুপকার গ্যাংকে দেশের মানুষের ভাবাবেগকে সম্মান দিতে হবে নয়তো তারা ডুবে যাবে, সাফ জানান অমিত শাহ। 

২৮ তারিখ ডিডিসি ভোটের প্রথম দফা। পিএজিডির সঙ্গে আসন সমঝোতা করলেও তারা জোটে নেই বলে এদিন সাফ করে দিয়েছেন কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। অমিত শাহকে আক্রমণ করে সুরজেওয়ালা বলেন যে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত  কাজ ফেলে স্বরাষ্ট্রমন্ত্রী এখন জম্মু, কাশ্মীর ও লাদাখ নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিচ্ছেন। 

অন্যদিকে তাদের গুপকার গ্যাং ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ন্যাশনাল কনফারেন্স ও পিপলস ডেমোক্র্যাটিক পার্টি। ওমর আবদুল্লা বলেন যে বিজেপি ভেবেছিল ওয়াকওভার পেয়ে যাবে, এখন বিরোধীরা একজোটে লড়ছে দেখে ভয় পাচ্ছে। অমিত শাহ ও বিজেপিকে তুলোধোনা করেছেন মেহবুবা মুফতিও। আট দফায় ডিডিসি ভোট হবে জম্মু-কাশ্মীরে। ২২ ডিসেম্বর ফল ঘোষণা। গুপকার জোটের সঙ্গে হাত মেলানোর জন্য কংগ্রেসকে যে বিজেপি আক্রমণ করতেই থাকবে, সেটি অমিত শাহের কথাতেই স্পষ্ট। ইতিমধ্যেই দক্ষিণ কাশ্মীরে বেশ কিছু স্থানে পিডিপির বিরুদ্ধে প্রথম দফায় প্রার্থী দিয়েছে কংগ্রেস। বিজেপির আক্রমণের মুখে পরবর্তী দফাগুলিতে জোটের কী অবস্থা হয়, সেটাই দেখার। 

 

বন্ধ করুন