বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজ্যসভায় 'তাণ্ডবে'র তদন্তের লক্ষ্যে গঠিত কমিটিতে যোগদানে আপত্তি কংগ্রেসের

রাজ্যসভায় 'তাণ্ডবে'র তদন্তের লক্ষ্যে গঠিত কমিটিতে যোগদানে আপত্তি কংগ্রেসের

১১ অগস্ট কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয় রাজ্যসভা। (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

কংগ্রেসের তরফে জানিয়ে দেওয় হল যে তারা রাজ্যসভায় তাণ্ডবের তদন্তে যোগ দেবে না।

রাজ্যসভা চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডুকে একটি চিঠি লিখে কংগ্রেসের তরফে জানিয়ে দেওয় হল যে তারা রাজ্যসভায় তাণ্ডবের তদন্তে যোগ দেবে না। রাজ্যসভায় তাণ্ডবের তদন্তের লক্ষ্যে গঠিত কমিটিতে সদস্য মনোনয়ন করতে বলা হয়েছিল কংগ্রেসকে। তবে হাস শিবির জানিয়েছে যে তাদের দল থেকে এই কমিটিতে কোনও সদস্য যোগ দেবেন না। কংগ্রেসের তরফে জানানো হয়েছে যে তারা মনে করছে যে এই তদন্ত কমিটি রাজ্যসভা সদস্যদের চাপে রাখার স্বার্থে গঠিত হয়েছে।

উল্লেখ্য, গত ১১ অগস্ট কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয় রাজ্যসভা। বিরোধীদের অভিযোগ, মহিলা সাংসদদের নিগ্রহ করেছেন মার্শালরা। পালটা বিজেপির দাবি, মার্শালদের ধাক্কা মেরেছেন বিরোধীরা। এই আবহে সময়ের আগেই বাদল অধিবেশন শেষ করে দেওয়া হয়। এরপরই এই ঘটনার তদন্ত করতে একটি কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয়েছিল।

১১ অগস্ট রাজ্যসভায় সাধারণ বিমা সংস্থার ব্যবসা (জাতীয়করণ) সংশোধনী বিল পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এই বিল আলোচনার মাধ্যমে পাশ করাতে রাজ্যসভার অধিবেশন বাড়ানোর আর্জি জানানো হয় কেন্দ্রীয় সরকারের তরফে। যদিও বিরোধীরা দাবি করতেন থাকেন, পরের দিনও বিলটি পেশ করা যেতে পারে। সরকার-বিরোধী স্লোগান দিতে দিতে তাঁরা ওয়েলে নেমে পড়েন। সেই সময় 'চেয়ার'-এর দিকে বিরোধী সাংসদরা এগোতে গেলে মার্শলরা তাঁদের আটকে দেন।

তাতে অবশ্য কোনও লাভ হয়নি। বরং কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম, ডিএমকে-সহ বিরোধী দলগুলি এককাট্টা হয়ে বিরোধিতা চালিয়ে যেতে থাকে। কয়েকজন সাংসদকে কাগজ ছিঁড়তে দেখা যায় বেঞ্চের উপর উঠে। সেই কাগজ 'চেয়ার' এবং আধিকারিকদের দিকে ছুড়ে দেন বিরোধী সাংসদরা। সেই সময় নিরাপত্তাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিরোধী সাংসদরা।

এই ঘটনার প্রেক্ষিতে রাজ্যসভার নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল অভিযোগ করেন, এক মহিলা নিরাপত্তারক্ষীর গলা টিপে ধরার চেষ্টা করেছিলেন একজন বিরোধী সাংসদ। বিরোধীদের 'তাণ্ডব' পর্যালোচনার জন্য একটি বিশেষ কমিটি গঠনের প্রস্তাব রাখা হয় সরকারপক্ষের তরফে। কড়া ব্যবস্থা নেওয়ারও আর্জি জানানো হয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.