বাংলা নিউজ > ঘরে বাইরে > Congress on Modi Government: কংগ্রেসের রিপোর্ট কার্ডে মোদী সরকারের কোন 'ব্যর্থতা'-য় কী কী উঠে এল?

Congress on Modi Government: কংগ্রেসের রিপোর্ট কার্ডে মোদী সরকারের কোন 'ব্যর্থতা'-য় কী কী উঠে এল?

সাংবাদিক সম্মেলনে অজয় মাকেন ও রণদীপ সুরজেওয়ালা।(ANI Photo) (Ishant Kumar)

মোদী সরকারের যে ৮ টি ভুলকে কংগ্রেস তুলে ধরেছে তার মধ্যে মুদ্রস্ফীতি, বেকারত্ব, নিরক্ষরতা, জিডিপি বৃদ্ধির হারে পতনের মতো বিষয় রয়েছে। তালিকায় রয়েছে, সেনা বাহিনীর পেনশন নিয়ে কেন্দ্রের পদক্ষেপ, কৃষক ইস্যুতে মোদী সরকাররে আনা আইনের মতো দিকগুলিও।

মে মাসের ৩০ তারিখ সম্পন্ন হতে চলেছে কেন্দ্রে মোদী সরকারের ৮ বছর। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পর থেকে কেন্দ্রের মসনদে কার্যত মোদী সরকারকে টলাতে পারেনি কংগ্রেস। এদিকে, আসন্ন ৩০ মের আগে কংগ্রেসের তরফে মোদী সরকারের শেষ ৮ বছরের খতিয়ান দিয়ে পেশ হল রিপোর্ট কার্ড। যে রিপোর্ট কার্ড ' ৮ সাল, ৮ চাল, বিজেপি সরকার বিফল' নামকরণ করা হয়েছে।

এই রিপোর্ট কার্ডে কংগ্রেস বিজেপির ৮ টি ভুল তুলে ধরেছে। যে ৮ টি দিকে মোদী সরকার বিফল হয়েছে বলে কংগ্রেসের দাবি, তা এই জায়গায় তুলে ধরা হয়েছে। কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা ও অজয় মাকেন এই রিপোর্ট কার্ড তুলে ধরতে গিয়ে এদিন সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই অজয় মাকেন প্রশ্ন তোলেন, 'কিসকে আচ্ছে দিন আয়ে? (কার ভাল সময় এসেছে?)' এরপরই মোদী সরকারকে তোপ দেগে অজয় মাকেন বলেন,' শুধুমাত্র ব্যাঙ্ক জালিয়াতদের ভাল সময় এসেছে, যারা ৫.৩৫ লাখ কোটি টাকা মোদী সরকার থাকাকালীন হাতিয়েছে। যাঁরা বিজেপিকে ভোট দিয়েছেন ভাল দিন দেখার আশা নিয়ে, তাঁদের কী হবে?' উল্লেখ্য, মোদী সরকারের যে ৮ টি ভুলকে কংগ্রেস তুলে ধরেছে তার মধ্যে মুদ্রস্ফীতি, বেকারত্ব, নিরক্ষরতা, জিডিপি বৃদ্ধির হারে পতনের মতো বিষয় রয়েছে। তালিকায় রয়েছে, সেনা বাহিনীর পেনশন নিয়ে কেন্দ্রের পদক্ষেপ, কৃষক ইস্যুতে মোদী সরকাররে আনা আইনের মতো দিকগুলিও। এছাড়াও তালিকায় জায়গা করে নিয়েছে জাতীয় নিরাপত্তা, সাম্প্রদায়িক বিভেদ ও নিম্নবর্ণ ও উচ্চ বর্ণের ভেদাভেদের মতো বিষয়। 'How to Murder Your Husband'-এর লেখিকা খোদ স্বামী হত্যার দায়ে দোষী সাব্যস্ত!

 

এদিনের সাংবাদিক সম্মেলনে রণদীপ সুরজেওয়ালা বলেন, 'মোদী সরকার নীরব রয়েছে...তারা দেশকে সুরক্ষা দিতে ব্যর্থ হয়েছে।' এই বক্তব্যের প্রসঙ্গে তিনি লাদাখে চিনের আগ্রাসনকেও উল্লেখ করেন। সুরজেওয়ালা বলেন, বিজেপির মূল লক্ষ্য হল দেশকে ভেঙে দেওয়া, যাতে দেশের আসল সমস্যাগুলো মানুষ দেখতে না পান। এছাড়াও কংগ্রেসের অভিযোগ গত ৮ বছরে দেশে ১০ হাজারের মতো ছোট বড় দাঙ্গার ঘটনা ঘটেছে। কংগ্রেসের বক্তব্য এগুলি ছড়াও দেশে জেন্ডার গ্যাপ, সংবাদমাধ্যমের স্বাধীনতা, গ্লোবাল হাঙ্গার ইনডেক্সের মতো ক্ষেত্রে ভারতের অবস্থান নিয়েও অভিযোগের সুর চড়া করে কংগ্রেস।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? সৎ মায়ের সঙ্গে সইতে হত বাবার অত্যাচারও, ঘর থেকে উদ্ধার হল ১৩ বছরের কিশোরের দেহ এবারের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছাড়া আর কোন দলকে অলআউট করেছে আফগানরা? আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর পূরণ করলেন রোহিত শর্মা, একঝলকে তাঁর পরিসংখ্যান... আংটি বদল থেকে রোমের ভ্যাকেশন: নবদম্পতি সিদ্ধার্থ-জ্যাসমিনের সেরা ১০ ছবি দেখুন

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.