বাংলা নিউজ > ঘরে বাইরে > আশার আলো: ছত্তিশগড়ে পুরসভা ভোটে জয় পেল কংগ্রেস, দ্বিতীয় স্থানে বিজেপি
কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (PTI Photo) (PTI)

আশার আলো: ছত্তিশগড়ে পুরসভা ভোটে জয় পেল কংগ্রেস, দ্বিতীয় স্থানে বিজেপি

  • বিজেপির দাবি, মানুষ সরকারের পাশ থেকে সরে যাচ্ছে। তারই প্রতিফলন এই ফলাফল।

দেশ জুড়ে চরম দুঃসময় কংগ্রেসের। তবে ছত্তিশগড়ে কিছুটা স্বস্তিতে কংগ্রেস। ১৫টি পুরসভা নির্বাচনে ১৭৪টি ওয়ার্ডে জয় পেয়েছে কংগ্রেস। ৮৯ আসন পেয়েছে বিজেপি। ৩৭০টি ওয়ার্ডের মধ্যে ৩০০টি আসনে ফলাফল বেরিয়েছে। ফলাফল অনুসারে দেখা যাচ্ছে কংগ্রেস পেয়েছে ১৭৪টি আসন, বিজেপি ৮৯টি আসন, জনতা কংগ্রেস ছত্তিশগড় ৬টি আসন। তাৎপর্যপূর্ণভাবে ৩১টি আসন পেয়েছেন নির্দল প্রার্থীরা।

বাকি ৭০টি ওয়ার্ড ভিলাই পুরসভার মধ্য়ে পড়ছে। এটি দুর্গ জেলার মধ্যে পড়ে। সেখানকার ফলাফল জানা যায়নি। তবে সেখানেও কংগ্রেস বেশিরভাগ আসনে এগিয়ে রয়েছে। খবর সূত্রের।

মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল জানিয়েছেন, যে কংগ্রেস কর্মীরা কঠিন পরিশ্রম করেছেন তাঁরাই এই জয়ের কৃতিত্বের ভাগীদার। আমাদের স্কিম ও পলিসির জেরে মানুষ আমাদের আশীর্বাদ করেছেন। তবে বিজেপির দাবি, মানুষ সরকারের পাশ থেকে সরে যাচ্ছে। তারই প্রতিফলন এই ফলাফল।

রাজ্য কংগ্রেস নেতা মোহন মর্কাম বলেন, আমাদের প্রত্যাশা মতোই ফলাফল হয়েছে। মানুষ কংগ্রেসের শাসনে আস্থা রেখেছেন। অন্যদিকে  বিজেপির রাজ্য সভাপতি বিষ্ণুদেও রাই বলেন, কংগ্রেসের শেষের শুরু হয়ে গেল। সরকারের প্রতি মানুষের আস্থা যে কমছে সেটাই পরিষ্কার হচ্ছে এই ফলাফলে। 

 

বন্ধ করুন