বাংলা নিউজ > ঘরে বাইরে > রাম মন্দিরের টাকায় ভাগ বসিয়েছে BJP, অযোধ্যায় জমি কেলেঙ্কারি, অভিযোগ কংগ্রেসের

রাম মন্দিরের টাকায় ভাগ বসিয়েছে BJP, অযোধ্যায় জমি কেলেঙ্কারি, অভিযোগ কংগ্রেসের

অযোধ্যায় উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ। ফাইল ছবি (ANI Photo) (Pawan Kumar)

এটা যদি রামের নামে লুঠ না হয় তবে লুঠ কাকে বলব? প্রশ্ন কংগ্রেস নেত্রীর। কংগ্রেস এনিয়ে তদন্তের দাবি করেছে। এনিয়ে উত্তরপ্রদেশের বিজেপির মুখপাত্র অবনীশ ত্যাগী জানিয়েছেন, তদন্ত চলছে। তদন্তের রিপোর্ট সকলের সামনে আসবে। তার আগে উপসংহারে পৌঁছনর জন্য় এত তাড়াহুড়ো কেন?

রাম জন্মভূমির ট্রাস্টে দানের টাকা থেকেও চুরি করেছে বিজেপি। বিস্ফোরক অভিযোগ তুললেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাতে। রাম মন্দিরের সঙ্গে যুক্ত অযোধ্যা জমি কেলেঙ্কারিতে জড়িত হয়েছে বিজেপি। অভিযোগ কংগ্রেসের। কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, সেই ২০২১ সালের জুন মাস থেকে আমরা বিষয়টি তোলার চেষ্টা করছি। অযোধ্যাতে জমি সংক্রান্ত বড় কেলেঙ্কারি হয়েছে। রাম জন্মভূমি ট্রাস্টে যে দানের টাকা এসেছে সেটাও চুরি করা হয়েছে। কোনও জমি মাফিয়া নয়, বিজেপি নেতারাই এখন অযোধ্যার মাফিয়া। উত্তরপ্রদেশ সরকারের আওতায় থাকা অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটি শেষ পর্যন্ত এটা মানতে বাধ্য হয়েছে।

এনিয়ে ৪০জনের তালিকা সামনে এনেছে কংগ্রেস। তারা জমি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে কংগ্রেসের অভিযোগ। সেই তালিকায় অযোধ্যার বিজেপি এমএলএ বেদ প্রকাশ গুপ্তা, মেয়র ঋষিকেশ উপাধ্যায় ও প্রাক্তন এমএলএ গোরক্ষনাথও রয়েছেন।

জমি কেলেঙ্কারি নিয়ে তিনটি পয়েন্ট উল্লেখ করেছেন কংগ্রেস নেত্রী। প্রথমত সস্তায় জমি কিনে তা বেশি দামে ট্রাস্টকে বিক্রি করেছে বিজেপি। ট্রাস্টকে যে ৭০ একর জমি বিক্রি করা হয়েছিল তার বাইরেও বাকি অংশের জমি বিজেপি নেতাদের কাছে কম দামে বিক্রি করা হয়েছে। দলিতদের কাছ থেকেও বহু জমি ছিনিয়ে নেওয়া হয়েছে।

এটা যদি রামের নামে লুঠ না হয় তবে লুঠ কাকে বলব? প্রশ্ন কংগ্রেস নেত্রীর। কংগ্রেস এনিয়ে তদন্তের দাবি করেছে। এনিয়ে উত্তরপ্রদেশের বিজেপির মুখপাত্র অবনীশ ত্যাগী জানিয়েছেন, তদন্ত চলছে। তদন্তের রিপোর্ট সকলের সামনে আসবে। তার আগে উপসংহারে পৌঁছনর জন্য় এত তাড়াহুড়ো কেন? 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বাড়িতে আমলকি গাছ থাকা কি শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুমত কী বলছে, দেখে নিন আগুন লাগল পকেটে, ১৪ মাসে সর্বোচ্চ স্তরে ভারতের পাইকারি মূল্যস্ফীতির হার কোপা আমেরিকাতে নামার আগে আমেরিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল হিন্দুরা ঠিক করুক তারা উন্নয়ন চায় না ধর্ম চায়, ৩ পুরসভার টাকা আটকে বললেন উদয়ন ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের বড়লোক বাড়ির মেয়ে, হবেন আম্বানিদের বউমা, বিয়ে নিয়ে সাক্ষাৎকারে কী বললেন রাধিকা Czechia Women বনাম Gibraltar Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ব্যাটিং-বোলিং দুই বিভাগেই শীর্ষে আফগানিস্তানের ক্রিকেটাররা, কারা রয়েছেন? আন্তর্জাতিক টি২০ ম্যাচে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ০ কার? ইমরান সমর্থকদের মামলায় পছন্দমতো রায় পেতে পাক ATC-র বিচারককে চাপ দিচ্ছে ISI

T20 WC 2024

১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.