বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ইউনিকর্ন' এর সংজ্ঞা ঘিরে রবিশঙ্করের নিশানায় রাহুল, বিজেপিকে শশী দিলেন পাল্টা বাউন্সার

'ইউনিকর্ন' এর সংজ্ঞা ঘিরে রবিশঙ্করের নিশানায় রাহুল, বিজেপিকে শশী দিলেন পাল্টা বাউন্সার

ইউকর্নের সংজ্ঞা ঘিরে রবিশঙ্করের নিশানায় রাহুল (পিটিআই) (PTI)

 গোটা ঘটনার সূত্রপাত হয়, রাহুল গান্ধীকে নিয়ে রবিশঙ্কর প্রসাদের মন্তব্য ঘিরে। রাহুল গান্ধী প্রশ্ন করেন, কোথায় 'স্টার্ট আপ ইন্ডিয়া?' বলেন, স্টার্ট আপ হল আসলে কর্মী ছাঁটাইয়ের নামান্তর। এরপরই রবিশঙ্কর প্রসাদ তার পাল্টা বার্তা দেন।

রাহুল গান্ধী প্রসঙ্গ তুলে ছিলেন দেশের বেকারত্বের সমস্যা নিয়ে। তিনি 'স্টার্ট আপ ইন্ডিয়া'কে কটাক্ষ করে কর্মী ছাঁটায়ের কথা উত্থাপন করে বিজেপির বিরুদ্ধে অস্ত্রে শান দেন। পাল্টা এক টিভি ইন্টারভিউতে সেই প্রসঙ্গে রাহুলকে টার্গেট করেন বিজেপির নামী নেতা রবিশঙ্কর প্রসাদ। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, 'ইউনিকর্ন' সম্পর্কে রাহুল গান্ধীর ধারণা নিয়ে পাল্টা প্রশ্ন করেন। কংগ্রেসের অভিযোগ, এই প্রশ্ন তুলে রবিশঙ্কর প্রসাদ 'ইউনিকর্ন' এর যে সংজ্ঞা দিয়েছেন, তা একেবারেই ভুল।

কংগ্রেসের তরফে শশী থারুর বলেন, 'বিজেপি নেতাদের সমস্যা রয়েছে রেভেন্যু ও ভ্যালুয়েশনের মধ্যে পার্থক্য করার। তাঁরা রাহুল গান্ধীকে পাঠ পড়াতে গিয়েছিলেন, যিনি জানেন ইউনিকর্নের অর্থ। তাঁদের মতো নন, যাঁরা তাঁকে লেকচার দেন।'এর আগে গোটা ঘটনার সূত্রপাত হয়, রাহুল গান্ধীকে নিয়ে রবিশঙ্কর প্রসাদের মন্তব্য ঘিরে। রাহুল গান্ধী প্রশ্ন করেন, কোথায় 'স্টার্ট আপ ইন্ডিয়া?' বলেন, স্টার্ট আপ হল আসলে কর্মী ছাঁটাইয়ের নামান্তর। এরপরই রবিশঙ্কর প্রসাদ তার পাল্টা বার্তায় বলেন, 'ভারতীয় স্টার্ট আপের কথা সমস্ত বিশ্ব জানে। বহু স্টার্ট আপ ইউনিকর্ন হয়েছে। আমি জানি না রাহুল গান্ধী ইউনিকর্নের অর্থ জানেন কিনা। তবে ইউনিকর্ন মানে হল আপনার লাভ ১ বিলিয়ন ডলার হওয়া।' চুলে তেল লাগাতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! ঝরে পড়া রুখতে সহজ টিপস

কংগ্রেসের মুখপাত্র গৌরব বল্লভও এই ইস্যুতে সুর চড়িয়েছেন। তিনি এক টুইটে লেখেন, 'এখন বোঝা যাচ্ছে গত ৫ বছরে দেশে আইটি সেক্টরে কী কী ঘটে গিয়েছে।' এর আগে ৫ অগাস্ট কালো পোশাক পরে কংগ্রেস কর্মীরা প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠেন। দেশে ক্রমাগত বেড়ে চলা জিনিসপত্রের দাম থেকে শুরু করে বেকারত্ব বেড়ে চলা ঘিরে সমস্যা বাড়তে থাকে। সেই সময়ই রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটক করা হয়।

 

বন্ধ করুন