বাংলা নিউজ > ঘরে বাইরে > গত পাঁচ মাসে পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে ৪৪ বার, প্রতিবাদে রাস্তায় নামছে কংগ্রেস
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)
 ছবি: এএনআই (ANI) (ANI PHOTO)

গত পাঁচ মাসে পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে ৪৪ বার, প্রতিবাদে রাস্তায় নামছে কংগ্রেস

  • দেশজুড়ে পেট্রোল পাম্পের সামনে প্রতীকী বিক্ষোভ দেখাতে চলেছেন কংগ্রেস কর্মী-সমর্থকরা।

শুক্রবার দেশজুড়ে পেট্রোল পাম্পের সামনে প্রতীকী বিক্ষোভ দেখাতে চলেছেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। উল্লেখ্য, বেশ কয়েক মাস ধরেই ঊর্ধ্বমুখী জ্বালানি তেল এবং এলপিজি সিলিন্ডারের দাম। এই আবহে বারংবার তোপের মুখে পড়তে হয়েছে কেন্দ্রকে। এই বিষয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল জানান, এই বিক্ষোভগুলি দলের স্থানীয় ইউনিটের দ্বারা অনুষ্ঠিত হবে। তবে কোনও জনসভা করা হবে না এই সময়ে।

এর আগে কেসি বেণুগোপাল একটি বিবৃতি প্রকাশ করে বলেন, 'জ্বালানি, এলপিজি সিলিন্ডারের দাম ক্রমেই বেড়ে চলেছে। অভূতপূর্ব ভাবে দেশের অর্থনীতিতে ধস নেমেছে। বেকারত্বের হার রকেট গতিতে ঊর্ধ্বমুখী হচ্ছে। একহাতে যখন ওষুধ এবং স্বাস্থ্য পরিষেবা পাওয়া যাচ্ছে না, তখন অর্থনীতিতে ধস নামছে, বেকারত্ব বাড়ছে।'

উল্লেখ্য, পেট্রোলের উপর লিটার পিছু ২৩ টাকা ৮৭ পয়সা কর বসিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। এদিকে ডিজেলের উপর লিটারপিছু কর বসেছে ২৮ টাকা ৩৭ পয়সা। এই বিষয়ে কেসি বেণুগোপালের বক্তব্য, 'করোনাকালে অগ্রাধিকার নির্ণয়ে ভুল এবং জনসাধারণ বিরোধী নীতি প্রয়োগের জেরে পোট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ২৫.৯৭ টাকা এবং ২৪.১৮ টাকা বেড়েছে। গত পাঁচামাসে জ্বালানি তেলে দাম বেড়েছে ৪৪ বার। কেন্দ্রে বিজেপি সরকার লুঠ চালাচ্ছে। সাধারণ মানুষের দুর্দশার কথা না ভেবে প্রতিদিন জ্বালানির দাম বাড়াচ্ছে তারা।' প্রসঙ্গত, ইতিমধ্যেই রাজস্থান, মধঅযপ্রদেশ, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গানা এবং লাদাখে পেট্রোলের দাম ১০০-র গণ্ডি পার করেছে।

বন্ধ করুন