বাংলা নিউজ > ঘরে বাইরে > Budget Session 2023: বাজেট অধিবেশনে বিজেপিকে টার্গেট করে কংগ্রেসের তুরুপের তাস কী? মুখ খুললেন পবন খেরা

Budget Session 2023: বাজেট অধিবেশনে বিজেপিকে টার্গেট করে কংগ্রেসের তুরুপের তাস কী? মুখ খুললেন পবন খেরা

সংসদ ভবন (Photo by Raj K Raj/ Hindustan Times) 

সদ্য সমাপ্ত হওয়া পুলিশ মিট-এর গোপন নথিকে সামনে রেখে কংগ্রেস দাবি করছে, চিন ভারতের জমির বহু হাজার স্কোয়ার কিলোমিটার দখল রে রেখেছে, যা মানতে নারাজ মোদী সরকার। পবন খেরার প্রশ্ন, ‘ভারত সরকার কি বলবে না যে, কেন ভারতের অধিকারের জমিতে চিনকে অবস্থান করতে দেওয়া হচ্ছে?’ তিনি বলেন,' আমরা দাবি করছি সংসদে এই ইস্যুতে আলোচনা হোক আসন্ন বাজেট অধিবেশনে।'

রাহুল গান্ধী তাঁর বহু বক্তব্যেই দাবি করেছেন যে, চিন ভারতের ২০০০ স্কোয়ার কিলোমিটার এলাকা দখল করে নিয়েছে। এই দাবি নিয়ে বহুবার সংসদে আলোচনা চেয়েছে কংগ্রেস। এবার আসন্ন বাজেট অধিবেশনেও সেই দাবিকে সামনে রেখে আলোচনা চাইছে কংগ্রেস। ডিজিপি-আইজিপি বার্ষিক কনফারেন্সের গবেষণা পত্রকে সামনে রেখে এই জমির দবরদখল নিয়ে বাজেট অধিবেশনে আলোচনা করতে চায় কংগ্রেস। এই বিষয়ে মুখ খোলেন কংগ্রেসের মুখপাত্র পবন খেরা।

এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের পবন খেরা প্রশ্ন তোলেন, মোদী সরকারকে জানাতে হবে যে তারা চিন নিয়ে সত্যিই ‘ভিত’ নাকি এখনও ‘ভালোবাসেন’ দেশকে। সদ্য সমাপ্ত হওয়া পুলিশ মিট-এর গোপন নথিকে সামনে রেখে কংগ্রেস দাবি করছে, চিন ভারতের জমির বহু হাজার স্কোয়ার কিলোমিটার দখল রে রেখেছে, যা মানতে নারাজ মোদী সরকার। তিনি বলেন, 'ডিজিপি আইজিপি কনফারেন্স মুখোশ খুলে দিয়েছে মোদী সরকারের চিনের প্রতি দুর্বল মনোভাবের।' উল্লেখ্য, নরেন্দ্র মোদী, অমিত শাহ, অজিত ডোভালের উপস্থিতিতে ওই কনফারেন্সে কিছু এমন তথ্য উঠে এসেছে যা বিজেপির মুখোশ খুলে দিতে পারে, বলে দাবি করছে কংগ্রেস। কংগ্রেসের প্রশ্ন, গালওয়ান সংঘাতের ৩ বছর পর ১৭ পর্বের আলোচনার পরও কেন এখনও স্থিতাবস্থা রক্ষা করা যাচ্ছে না। পবন খেরার প্রশ্ন, ‘ভারত সরকার কি বলবে না যে, কেন ভারতের অধিকারের জমিতে চিনকে অবস্থান করতে দেওয়া হচ্ছে?’ তিনি বলেন,' আমরা দাবি করছি সংসদে এই ইস্যুতে আলোচনা হোক আসন্ন বাজেট অধিবেশনে। ভারতের আঞ্চলিক অখণ্ডতা ও সার্বভৌমত্ব বিপদের মুখে, আমাদের যা সম্ভব তাই করতে হবে, একসঙ্গে একে রক্ষা করতে। অনেক ক্লিনচিট দেওয়া হয়েছে চিনকে, এবার মোদী সরকারকে দিতে স্পষ্ট হতে হবে তিন নিয়ে।' (ভারত-চিনের সেনার আরও সংঘাত কি আসন্ন? বেজিংয়ের কর্মকাণ্ড ঘিরে কোন অশনি সংকেত!)

উল্লেখ্য, সদ্য রয়টার্সের একটি খবরে দাবি করা হয়েছে, চিন যেভাবে সীমান্ত এলাকায় পর পর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে, তাতে তিন ভারত আরও সংঘাত লাদাখের বুকে আসন্ন। সেক্ষেত্রেও পুলিশ মিট-এর গোপন তথ্যকে সামনে রেখে এমন খবর উঠে এসেছে। মনে করা হচ্ছে সংঘাত পুরনো প্যাটার্নে না হলেও, হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’ অনন্ত আম্বানির হাতের এই ঘড়ি গোটা বিশ্বজুড়ে আছে মোটে ৩০টি, দাম কত জানেন?

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.