বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘কংগ্রেস জুড়তে চায়, বিজেপি ভাঙতে চায়… হিন্দু হিসাবে গর্বিত,’ বললেন রাহুল গান্ধী
রাজস্থানের বাল্মিকী মন্দিরে পুজো দিলেন রাহুল গান্ধী। (ANI Photo) (ANI)

‘কংগ্রেস জুড়তে চায়, বিজেপি ভাঙতে চায়… হিন্দু হিসাবে গর্বিত,’ বললেন রাহুল গান্ধী

  • তিনি বলেন, বিজেপি ও নরেন্দ্র মোদী ওয়ান ইন্ডিয়া বানাতে চাইছেন ধনী ও কিছু শিল্পপতির জন্য আর অন্য ভারতে থাকবেন দলিত, আদিবাসী, গরিব চাষিরা। এটাই দুটি আদর্শের মধ্যে লড়াই। আমরা সকলকে নিয়ে সকলের সংস্কৃতিকে বাঁচিয়ে এগিয়ে যেতে চাই।

সচিন সাইনি

বিজেপিকে একেবারে তুলোধোনা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর দাবি, বিভাজনের রাজনীতি করে বিজেপি। অন্যদিকে কংগ্রেস সকলকে ঐক্যবদ্ধ রাখতে চায়। তিনি বলেন,আমরা গরিব মানুষ, দুর্বল শ্রেণিকে সহায়তা করতে চাই। আর বিজেপি কিছু শিল্পপতিকে সহায়তা করে।

রাজস্থানের বাঁশওয়ারা জেলায় একটি মিটিংয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, বিজেপি ও নরেন্দ্র মোদী ওয়ান ইন্ডিয়া বানাতে চাইছেন ধনী ও কিছু শিল্পপতির জন্য আর অন্য ভারতে থাকবেন দলিত, আদিবাসী, গরিব চাষিরা। এটাই দুটি আদর্শের মধ্যে লড়াই। আমরা সকলকে নিয়ে সকলের সংস্কৃতিকে বাঁচিয়ে এগিয়ে যেতে চাই। অন্যদিকে বিজেপি বিভাজন করতে চায়, ভাঙতে চায়, দমন করতে চায়।

তিনি বলেন, বিজেপি আমাদের অর্থনীতির উপরেও আঘাত হেনেছে। নোট বাতিল ও জিএসটির ভুল প্রয়োগের জন্য অর্থনীতি ভেঙে পড়েছে। ইউপিএ সরকার দেশের অর্থনীতিকে গড়তে চেয়েছিল। আর মোদী সরকার দেশের অর্থনীতিকে ভাঙতে চেয়েছে।

রাহুল গান্ধী বলেন, যুব সমাজের হাতে কোনও কাজ নেই। মূল্যবৃদ্ধি হচ্ছে। কিছু শিল্পপতি শুধু মুনাফা লুঠে নিয়ে যাচ্ছে। রাজস্থান সরকার কৃষক. দলিত, আদাবাসীদের জন্য কাজ করছে বলে তিনি জানিয়েছেন। রাজস্থানের চিরঞ্জীবি হেলথ ইনসিওরেন্স স্কিমের প্রশংসা করেন তিনি। রাহুল গান্ধী বলেন, এমন স্কিম গোটা দেশে নেই।

তিনি বলেন, দেশে যখন শান্তি ও সমৃদ্ধি থাকবে তখনই দেশ এগোবে। আমরা হিন্দু হিসাবে গর্বিত কিন্ত অন্যের ধর্মকেও আমাদের শ্রদ্ধা করতে হবে।

বন্ধ করুন