বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul takes Oath: সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে' জয় হিন্দ, জয় সংবিধান'র ধ্বনি

Rahul takes Oath: সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে' জয় হিন্দ, জয় সংবিধান'র ধ্বনি

সংবিধানের কপি হাতে রাহুল গান্ধীর শপথ পাঠ। (ANI Photo/SansadTV) (ANI )

সংবিধানের কপি হাতে সাংসদ পদে রাহুল গান্ধী নিয়েছেন শপথ। শপথ পাঠ শেষে দিয়েছেন, ‘জয় হিন্দ, জয় সংবিধান’ ধ্বনি।

লোকসভা ভোট ২০২৪ এর পর সোমবার থেকে শুরু হওয়া অধিবেশনে ১৮ তম লোকসভায় সাংসদদের শপথপাঠ অনুষ্ঠান চলছে। মঙ্গলবার সংসদে শপথপাঠ করেন রাহুল গান্ধী। এদিন তিনি সংবিধানের কপি হাতে সাংসদ পদে নিয়েছেন শপথ। শপথ পাঠ শেষে দিয়েছেন, ‘জয় হিন্দ, জয় সংবিধান’ ধ্বনি।

লোকসভা ভোটের প্রচার পর্ব থেকেই সংবিধানের কপি হাতে বিজেপির বিরুদ্ধে ঝোড়ো প্রচার করেছেন রাহুল গান্ধী। তিনি বারবার বিজেপির বিরুদ্ধে সংবিধান ইস্যুতে বক্তব্য রাখেন। এদিকে, ভোটের পরও তাঁর দল সহ ইন্ডিজোটের চরম সাফল্যের পর কংগ্রেসের সাংসদ রাহুল বলেন, দেশ এই নির্বাচনে সংবিধানের পক্ষে রায় দিয়েছে। এরপর, সোমবার সংসদে সাংসদ পদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শপথের সময়ও দেখা যায় রাহুলরা সংবিধানের কপি হাতে তুলে তা দেখাচ্ছেন। এরপর মঙ্গলবার রাহুল গান্ধী তাঁর শপথের সময় হাতে তুলে নেন সংবিধানের কপি। সেই সংবিধানের কপি দেখিয়ে তিনি শপথপাঠ করেন। শপথ পাঠের শেষে রাহুল উচ্চারণ করেন,'জয় হিন্দ, জয় সংবিধান' এর ধ্বনি।

( BJD's Strategy in RS: NDAকে আর ইস্যুভিত্তিক সমর্থন নয়, এবার ‘শক্তিশালী বিরোধী’র ভূমিকায় রাজ্যসভায় নামছে BJD)

এদিকে, আজকের শপথপাঠে আলাদা করে নজর কেড়েছেন প্রথমবারের সাংসদ বাঁশুরী স্বরাজ। তিনি এদিন সংস্কৃততে শপথ পাঠ করেন। এছাড়াও শপথ পাঠের পর এআইএণআইএম-র আসাদউদ্দিন ওয়াইসি এদিন প্য়ালেস্তাইনের সপক্ষে দেন জয়ধ্বনি। অন্যদিকে, বিজেপির সাংসদ ছত্রপাল সিং গাংওয়ার দিয়েছেন ‘হিন্দুরাষ্ট্রের’ পক্ষে জয়ধ্বনি। বাংলার বহরমপুরের সাংসদ তথা অধীর চৌধুরীকে হারিয়ে প্রথমবারের তৃণমূল সাংসদ ইউসুফ পাঠান শপথের শেষে ‘জয় বাংলা, জয় গুজরাট’ ধ্বনি তোলেন। এদিকে, নিট পুনরায় হওয়ার দাবি নিয়ে বিহারের নির্দল সাংসদ পাপ্পু যাদব একটি ‘রি নিট’ লেখা টি শার্ট পরে শপথ পাঠ করেন। 

এদিকে, কংগ্রেসের সংবিধান ইস্যুতে সরব হওয়ার ঘটনাকে পাল্টা জবাব দিতে বিজেপি নেমেছে ময়দানে। এনডিএ সরকারের শীর্ষ মন্ত্রীরা ইন্দিরা গান্ধী সরকারের জারি করা জরুরি অবস্থার ৫০ তম বার্ষিকী উপলক্ষে সোশ্যাল মিডিয়া পোস্ট করেছেন। এই পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সেই পোস্টগুলিতেও ভারতের সংবিধান ইস্যুতে ইন্দিরা গান্ধীর আমলের কংগ্রেস সরকারকে খোঁচা দেওয়া হয়েছে। এমনই এক দিনে রাহুলের সংবিধানের কপি হাতে সংসদে শপথপাঠ বেশ তাৎপর্যপূর্ণ বিষয়। 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.