বাংলা নিউজ > ঘরে বাইরে > ১০৫ ঘণ্টায় ৭৫ কিমি জাতীয় সড়ক নির্মাণ, গিনেস বুকে নাম তুলল ভারত, উচ্ছসিত মন্ত্রী
এই রাস্তাটি তৈরি হয়েছে রেকর্ড সময়ে। টুইটার নীতিন গড়করি(এএনআই)

১০৫ ঘণ্টায় ৭৫ কিমি জাতীয় সড়ক নির্মাণ, গিনেস বুকে নাম তুলল ভারত, উচ্ছসিত মন্ত্রী

  • এর আগে সবথেকে কম সময়ে সবথেকে বেশি রাস্তা তৈরি হয়েছিল কাতারে। ২০১৯ সালে সেখানে ২৭.২৫ কিমি রাস্তা তৈরি হয়েছিল ১০ দিনে।এবার রাস্তা তৈরিতে গিনেস বুকে নাম তুলল ভারত। অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি।

কণিষ্ক সিংহারিয়া

একেবারে রেকর্ড সময়ের মধ্যে জাতীয় সড়ক নির্মাণ। আর চমকে দেওয়া এই কাজে এবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলল জাতীয় সড়ক কর্তৃপক্ষ। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতীশ গড়কড়ি এনিয়ে উচ্ছসিত। মন্ত্রী জানিয়েছেন, ১০৫ ঘণ্টা ৩৩ মিনিটের রেকর্ড সময়ে রাস্তার কাজ শেষ হয়েছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ সূত্রে খবর, মহারাষ্ট্রের অমরাবতী থেকে আকোলা পর্যন্ত ৫৩ নম্বর জাতীয় সড়কের ৭৫ কিমি অংশটি তৈরি করার জন্য নির্দিষ্ট সময় ধার্য্য করা হয়েছিল। ৩ জুন সকাল ৭টা ২৭ মিনিট থেকে কাজ শুরু হয়েছিল। ৭ জুন বিকাল ৫টায় কাজ শেষ করা হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী টুইট করে জানিয়েছেন, গোটা দেশের জন্য গর্বের মুহূর্ত। আমাদের ব্যতিক্রমী টিমের জন্য শুভেচ্ছা। গিনেস বুকে নাম তোলার জন্য রাজপথ ইনফ্রাকন প্রাইভেট লিমিটেড ও জগদীশ কদমকেও শুভেচ্ছা। ৭৫ কিমি বিটুমিনের রাস্তা তারা তৈরি করেছে।

 

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, আমাদের ইঞ্জিনিয়ার, কর্মীদের বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। টার্গেট পূরণ করার জন্য তাঁরা রাতদিন কাজ করেছেন। অমরাবতী থেকে আকোলা পর্যন্ত অংশটি ৫৩ নম্বর জাতীয় সড়কের গুরুত্বপূর্ণ অংশ। এটি কলকাতা, রায়পুর, নাগপুর, আকোলা, ধুলে, সুরাতের মতো গুরুত্বপূর্ণ শহরগুলি সংযোগ করছে। এই সাফল্যের মাধ্যমে পরিবহণ ব্যবস্থার আরও উন্নতি হবে।

প্রসঙ্গত এর আগে সবথেকে কম সময়ে সবথেকে বেশি দূরত্বের রাস্তা তৈরি হয়েছিল কাতারে। ২০১৯ সালে সেখানে ২৭.২৫ কিমি রাস্তা তৈরি হয়েছিল ১০ দিনে।এবার রাস্তা তৈরিতে গিনেস বুকে নাম তুলল ভারত।

বন্ধ করুন