বাংলা নিউজ > ঘরে বাইরে > সাইবেরিয়ার পূর্ব প্রান্তে দুর্ঘটনার কবলে রাশিয়ান যাত্রীবাহী বিমান, মৃত ২৮
২৮ যাত্রী নিয়ে নিখোঁজ রাশিয়ার বিমান (ছবি প্রতীকী : রয়টার্স) (via REUTERS)
২৮ যাত্রী নিয়ে নিখোঁজ রাশিয়ার বিমান (ছবি প্রতীকী : রয়টার্স) (via REUTERS)

সাইবেরিয়ার পূর্ব প্রান্তে দুর্ঘটনার কবলে রাশিয়ান যাত্রীবাহী বিমান, মৃত ২৮

  • রাশিয়ার সাইবেরিয়া এলাকার পূর্ব প্রান্তের কামচাটকা পেনিনসুলায় ২৮ জন যাত্রীকে নিয়ে নিখোঁজ হয় একটি যাত্রী বিমান। পরে রাশিয়ার আধিকারিকরা জানান যে ঘটনায় কেউ বেঁচে নেই।

রাশিয়ার সাইবেরিয়া এলাকার পূর্ব প্রান্তের কামচাটকা পেনিনসুলায় ২৮ জন যাত্রীকে নিয়ে নিখোঁজ হয় একটি যাত্রী বিমান। পরে রাশিয়ার আধিকারিকরা জানান যে ঘটনায় কেউ বেঁচে নেই। এন-২৬ নামক বিমানটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। জানা গিয়েছে, পেট্রোপাভলোভস্ক-কামচাটস্কি থেকে যাত্রা শুরু করে পানানায় যাচ্ছিল বিমানটি। তবে অবতরণের কিছুক্ষণ আগেই বিমানটির সঙ্গে যোগাযোগ ছিন্ন হয় এয়ার ট্রাফিক কনট্রোলের। বিমানের ২৮ জনের মধ্যে ৬ বিমানকর্মী ছিলেন। পাশাপাশি দুই শিশুও ছিল বিমানে। সবাই মারা গিয়েছে বলে জানা যায়।

এদিকে বিমানটি ভেঙে পড়েছে কি না, তা নিয়ে কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। পুরো ঘটনাটি ঘিরে ধোঁয়াশা তৈরি হয়েছিল। এক এক সূত্র মার্ফত এক এক রকম দাবি উঠে আসছে। একটি সূত্র দাবি করে যে বিমানটি সম্ভবত সমুদ্রে ভেঙে পড়েছে। অন্য সূত্রের দাবি, বিমানটি পালানা শহরের অদূরে অবস্থিত কয়লা খনির কাছে ভেঙে পড়েছে বিমানটি।

দু’টি হেলিকপ্টার এবং একটি উদ্ধারকারী দল বিমানটির খোঁজে তল্লাশি শুরু করেছে পালানা শহরের বিভিন্ন প্রান্তে। তল্লাশি কাজে মোতায়েন করা হয়েছে সেনাকে। পরে একটি একটি প্লেনকেও অনুসন্ধান কাজে লাগানো হয় বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, বাজে এয়ার ট্রাফিক ব্যবস্থার জন্যে এর আগে অনেক বিমান দুর্ঘটনা ঘটেছে রাশিয়ায়। তবে সম্প্রতি সেই ব্যবস্থার উন্নতি ঘটিয়েছিল রাশিয়া। এর ফলে বিমান দুর্ঘটনা কমে যায়। শেষবার ২০১৯ সালে বড় কোনও বিমান দুর্ঘটনা ঘটেছিল সে দেশে। এদিকে পালানার আবহাওয়ার জেরে বা অন্য কোনও কারণে এই বিমান নিখোঁজ হল বা দুর্ঘটনার কবলে পড়ল, তা খতিয়ে দেখা হ

বন্ধ করুন