বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্ম বদল: আব্দুল জামিল হয়ে গেলেন শ্রবণ কুমার, হনুমান মন্দিরে ধর্মান্তকরণ
উত্তরপ্রদেশের হনুমান মন্দিরে ধর্মান্তকরণের অনুষ্ঠান। সংগৃহীত ছবি

ধর্ম বদল: আব্দুল জামিল হয়ে গেলেন শ্রবণ কুমার, হনুমান মন্দিরে ধর্মান্তকরণ

  • অখিল ভারতীয় হিন্দু মহাসভার জেনারেল সেক্রেটারি মনোজ ত্রিবেদী জানিয়েছেন, ফতেপুরের রেলদফতরের চিফ রিজার্ভেশন অফিসার হিসাবে কর্মরত ছিলেন আব্দুল জমিল। হাথরাসের ওই বাসিন্দা বর্তমানে অবসর নিয়েছেন। তিনি নিজেই হিন্দু ধর্ম গ্রহণের জন্য় ইচ্ছা প্রকাশ করেছিলেন।

ধর্মান্তকরণের মাধ্যমে আব্দুল জামিল হয়ে গেলেন শ্রবণ কুমার। তিনি উত্তরপ্রদেশের ফতেপুরের রেলওয়ে বিভাগ থেকে অবসর নিয়েছেন। বৃহস্পতিবার প্যাটেল নগরের একটি হনুমান মন্দিরে ধর্মান্তরকরণ করে তিনি শ্রবণ কুমার হয়ে গেলেন। আচার্যদের সংস্কৃত মন্ত্রোচ্চারণের মাধ্যমে তিনি মুসলিম ধর্ম থেকে হিন্দু ধর্মে চলে এসেছেন। আর ধর্মান্তকরণের সময় তিনি জানিয়ে দেন, বরাবরই সনাতন ধর্মের প্রতি তাঁর বিশ্বাস রয়েছে।

তিনি জানিয়েছেন, আমাদের বংশধররা রাজপুত ছিলেন। অখিল ভারতীয় হিন্দু মহাসভার জেনারেল সেক্রেটারি মনোজ ত্রিবেদী জানিয়েছেন, ফতেপুরের রেলদফতরের চিফ রিজার্ভেশন অফিসার হিসাবে কর্মরত ছিলেন আব্দুল জমিল। হাথরাসের ওই বাসিন্দা বর্তমানে অবসর নিয়েছেন। তিনি নিজেই হিন্দু ধর্ম গ্রহণের জন্য় ইচ্ছা প্রকাশ করেছিলেন। এরপর আচার্য পণ্ডিত রামলালা মিশ্র তাঁকে হিন্দু ধর্মে ধর্মান্তিরত করেছেন। তাঁর বর্তমান নাম হয়েছে শ্রবণ কুমার।

তিনি জানিয়েছেন, হিন্দু ধর্ম বিশ্বের প্রাচীনতম ধর্ম। যাঁরা এইভাবে সনাতন ধর্ম গ্রহণ করতে চাইছেন তাঁদেরকে আমরা এভাবেই আমাদের পথে নিয়ে আসব। তাঁদের সবরকম সম্মান প্রদর্শন করা হবে।

আব্দুল জমিল জানিয়েছেন, আমার তিন মেয়ে ও এক পুত্র রয়েছে। সনাতন ধর্ম গ্রহণের ব্যাপারে পরিবারের লোকজন বার বার নিষেধ করেছিলেন। কিন্তু সনাতন ধর্মে অনুপ্রাণিত হয়ে আমরা ধর্ম বদল করেছি। তিনি বলেন, আমার বাবাকে জমি, সুন্দরী স্ত্রীর প্রলোভন দেখিয়ে হিন্দু থেকে মুসলিম ধর্মে আনা হয়েছিল। কিন্তু গত ১০ বছর ধরে আমি হিন্দুদের মতোই জীবনযাপন করতাম।

বন্ধ করুন