বাংলা নিউজ > ঘরে বাইরে > জিন্না টাওয়ারে জাতীয় পতাকা তুলতে গেল হিন্দু বাহিনী, পাকড়াও করল পুলিশ
অন্ধ্রপ্রদেশের জিন্নাহ টাওয়ার (File Photo/HT) (HT_PRINT)

জিন্না টাওয়ারে জাতীয় পতাকা তুলতে গেল হিন্দু বাহিনী, পাকড়াও করল পুলিশ

  • স্থানীয় এক বাসিন্দা শ্যাম সুন্দর জানিয়েছেন, বিজেপি নেতা হুঁশিয়ারি দিয়েছিলেন জিন্না টাওয়ারের নাম বদলে আব্দুল কালাম আজাদ বা দলিত কবির নামে রাখতে হবে।

অন্ধ্রপ্রদেশের গুন্টুর শহরের একেবারে মাঝমধ্যিখানে জিন্না টাওয়ার। সেই জিন্না টাওয়ারের নাম বদলের দাবিতে গত ৩০শে ডিসেম্বর দাবি তুলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সমু বিরাজু। আর প্রজাতন্ত্র দিবসে সেই জিন্না টাওয়ারের মাথায় জাতীয় পতাকা তোলার চেষ্টা করলেন হিন্দু বাহিনীর লোকজন। কিন্তু শেষ পর্যন্ত পুলিশ গিয়ে আটকে দেয় তাদের। স্থানীয় সূত্রে খবর, মহাত্মা গান্ধী রোডের উপর জিন্না সার্কেল এলাকায় এনিয়ে সাময়িক উত্তেজনা ছড়ায়। হিন্দু বাহিনীর লোকজন ভারত মাতা কি জয় স্লোগান দিতে থাকেন। তবে আগে থেকেই এলাকায় পুলিশ বাহিনী মোতায়েন করা ছিল। পুলিশ তাদেরকে ধরে স্থানীয় থানায় নিয়ে যায়। সন্ধ্যায় তাদের থানা থেকে ছাড়া হয়। 

এদিকে স্থানীয় এক বাসিন্দা শ্যাম সুন্দর জানিয়েছেন, বিজেপি নেতা হুঁশিয়ারি দিয়েছিলেন জিন্না টাওয়ারের নাম বদলে আব্দুল কালাম আজাদ বা দলিত কবির নামে রাখতে হবে। এরপরই এলাকাটি তার দিয়ে ঘিরে দেওয়া হয়। তারপরই এদিন এই কাণ্ড।

এদিকে ১৯৪৫ সালে তৈরি হয়েছিল এই টাওয়ার। শান্তি ও সম্প্রীতির প্রতীক হিসাবে এটিকে গণ্য করা হয়। ৬টি পিলার দিয়ে গম্বুজ আকৃতির এই জিন্না টাওয়ার। তবে এই টাওয়ারের সঙ্গে জড়িয়ে থাকা জিন্নাহ নামটি মুছে দেওয়ার দাবিতে সরব বিজেপি নেতৃত্ব।

 

বন্ধ করুন