বাংলা নিউজ > ঘরে বাইরে > Cordelia cruise: প্রমোদতরী ভিড়ল মুম্বইতে, আরও ১৪৩জন যাত্রী করোনায় আক্রান্ত
কর্ডেলিয়ার বহু যাত্রী করোনায় আক্রান্ত। (PTI Photo) (PTI)
কর্ডেলিয়ার বহু যাত্রী করোনায় আক্রান্ত। (PTI Photo) (PTI)

Cordelia cruise: প্রমোদতরী ভিড়ল মুম্বইতে, আরও ১৪৩জন যাত্রী করোনায় আক্রান্ত

  • তার মধ্যে ৬৬জনের আগেই কোভিড ধরা পড়েছিল। এরপর বাকিদেরও করোনা পরীক্ষা করানো হয়।

বিলাসবহুল তরী কর্ডেলিয়া। সেই জাহাজের নতুন করে ১৪৩জন যাত্রীর কোভিড ধরা পড়েছে। মঙ্গলবারই তাঁরা গোয়া থেকে মুম্বই ফিরে আসেন। এদিকে ওই জাহাজে মোট হাজার দুয়েক যাত্রী ছিলেন। তার মধ্যে ৬৬জনের আগেই কোভিড ধরা পড়েছিল। এরপর বাকিদেরও করোনা পরীক্ষা করানো হয়। সেক্ষেত্রে সব মিলিয়ে দেখা যাচ্ছে জাহাজের ২০৯জন যাত্রী করোনায় আক্রান্ত। এই ক্রুজ লাইনার সাউথ মুম্বইতে মঙ্গলবার সন্ধ্য়া সাড়ে ৬টা নাগাদ নোঙর করে। এরপরই বিএমসি ও পুলিশের টিম এলাকায় গিয়ে আক্রান্তদের নামিয়ে আনা ও অন্যান্যদের পরীক্ষার ব্যবস্থা করেন।

এদিকে মুম্বই প্রশাসনের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল ৪১জন যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। কিছু যাত্রী যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাঁরা জাহাজেই থেকে গিয়েছেন। মঙ্গলবার রাতে বিএমসির উদ্যোগে ১৮২৭জনের করোনা পরীক্ষা করানো হয়। এদিকে মঙ্গলবার রাতে জাহাজটি মুম্বই এসে পৌঁছায়।  যাদের আরটিপিসিআর নেগেটিভ এসেছে তাদেরও  সাতদিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে সিপিং এজেন্সির এক আধিকারিক আগেই জানিয়েছিলেন, গোয়া থেকে আগেই ওই প্রমোদতরীকে মুম্বইতে ফেরৎ পাঠানো হয়েছিল। কারণ একাধিক আক্রান্ত ব্যক্তি গোয়ার হাসপাতালে ভর্তি হতে চাননি। এদিকে প্রথম পর্যায়ে ৬৬জন আক্রান্তের মধ্যে ৬জন Crew মেম্বারও ছিলেন।

 

বন্ধ করুন