বাংলা নিউজ > ঘরে বাইরে > Coromandel Express Accident: করমণ্ডল বিভীষিকা, ‘বাংলার ৩১জনের খোঁজ নেই,’ ওড়িশায় জানালেন মমতা

Coromandel Express Accident: করমণ্ডল বিভীষিকা, ‘বাংলার ৩১জনের খোঁজ নেই,’ ওড়িশায় জানালেন মমতা

ওড়িশায় আহতদের দেখতে বাংলার মুখ্যমন্ত্রী (ANI Photo) (ANI)

বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সত্যটাকে যাতে ধামাচাপা না দিয়ে প্রকাশ্যে আনা হয় সেটা দেখা দরকার।তাঁর মতে শুভবুদ্ধির উদয় হোক।

একেবারে যেন মৃত্যু মিছিল। করমণ্ডল দুর্ঘটনা কেড়েছে বহু প্রাণ। মঙ্গলবার ফের ওড়িশা গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে গিয়ে তিনি দেহ রাজ্য়ে ফিরিয়ে আনা, বাংলার বাসিন্দাদের চিকিৎসার নানা দিক নিয়ে তদারকি করেন। পাহাড় সফর বাতিল করে তিনি ওড়িশা গিয়েছেন।

এদিন তিনি বলেন, বাংলার ১০৩জনের দেহ শনাক্ত করা গেছে। বাকি ৩১জনের খোঁজ নেই। সেই সঙ্গেই তিনি জানিয়ে দেন বাংলার ৯৭জন এখনও ওড়িশায় চিকিৎসাধীন। বাংলার ৪০জন আধিকারিক এখানে রয়েছেন। ৪০০র বেশি অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে। ডাক্তার নার্সরাও রয়েছেন।

তবে এখনও অনেকে প্রিয়জনকে খুঁজে চলেছেন। হিন্দুস্তান টাইমসেও তাঁদের সেই অসহায়তার কথা তুলে ধরা হয়েছিল।

এদিকে বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সত্যটাকে যাতে ধামাচাপা না দিয়ে প্রকাশ্যে আনা হয় সেটা দেখা দরকার।তাঁর মতে শুভবুদ্ধির উদয় হোক।

এদিকে করমণ্ডল ট্রেন দুর্ঘটনা রেলের সুরক্ষা ব্যবস্থাকে ফের প্রশ্নচিহ্নের সামনে দাঁড় করিয়েছে। চারদিকে স্বজন হারানোর কান্না। বাংলার বহু বাড়িতে বিপর্যয় নেমে এসেছে। দুর্ঘটনা নিয়ে রাজনৈতিক তরজাও চলছে পুরোদমে। তবে এসবের মধ্য়ে সামনে আসছে রেল দুর্ঘটনাকে ঘিরে নানা চর্চা। অনেকে আবার এত বড় দুর্ঘটনার পরেও বরাত জোরে বেঁচে গিয়েছেন। এদিকে ওড়িশা প্রশাসন জানিয়ে দিয়েছে মৃতের সংখ্যা আগের তুলনায় বেড়েছে।

ওড়িশার মুখ্যসচিব পিকে জেনা জানিয়েছেন, ওড়িশা ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর সংখ্য়া বেড়ে দাঁড়াল ২৮৮। তিনি জানিয়েছেন, ১৯৩টি দেহ ভুবনেশ্বরে পাঠানো হয়েছে। ৯৪টি দেহ বালাশোরের কাছে তুলে দেওয়া হয়েছে। ১টি দেহ ভদ্রকে পাঠানো হয়েছে।

ওড়িশার মুখ্যসচিব জানিয়েছেন, ২০৫টি দেহ শনাক্ত করা হয়েছে। সেগুলি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। ৮৩টি দেহ এখনও শনাক্ত করা যায়নি। খবর হিন্দুস্তান টাইমস সূত্রে।

এদিকে পিটিআই সূত্রে খবর, শুক্রবার সন্ধ্যায় করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় অন্তত ৪০জনের মৃত্যু সম্ভবত বিদ্যুৎস্পৃষ্ঠ হওয়ার জেরে হয়েছিল। জিআরপির রিপোর্টকে তুলে ধরে এমনটাই জানিয়েছে পিটিআই।

এদিকে বাংলার মুখ্যমন্ত্রীর এই বার বার ওড়িশা সফর নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। রাজ্যের বিরোধী দলনেতা থেকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষ করেছেন। এনিয়ে নানা চর্চা চলছে। তবে অনেকের মতে, এখনও বাংলার যে বাসিন্দা ওড়িশার হাসপাতাল থেকে মর্গে ঘুরে বেড়াচ্ছেন প্রিয়জনের সন্ধানে তাঁর কাছে অর্থহীন এই রাজনৈতিক তরজা। তাঁকে একমাত্র স্বস্তি দিতে পারে রেল দুর্ঘটনায় হারিয়ে যাওয়া প্রিয়জনের হাসিমুখ।

 

ঘরে বাইরে খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.