বাংলা নিউজ > ঘরে বাইরে > ২রা জুলাই পর্যন্ত করোনা কার্ফুর মেয়াদ বৃদ্ধি ত্রিপুরায়, বন্ধ থাকবে শপিং মল
করোনা কারফিউর মেয়াদ বৃদ্ধি ত্রিপুরায় (প্রতীকী ছবি)

২রা জুলাই পর্যন্ত করোনা কার্ফুর মেয়াদ বৃদ্ধি ত্রিপুরায়, বন্ধ থাকবে শপিং মল

  • সরকারি ও বেসরকারি অফিসে বিকাল ৪টে পর্যন্ত ৫০শতাংশ হাজিরা নিশ্চিত করার কথাও বলা হয়েছে। কোনও পাবলিক মিটিংয়ের অনুমতি দেওয়া হবে না।

ত্রিপুরার অন্তত ১০টি পুর এলাকায় কোভিড কার্ফুর মেয়াদ আরও ১০দিন বৃদ্ধি করা হল। আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশনেও ২রা জুলাই পর্যন্ত কোভিড-১৯ কার্ফুর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। প্রশাসন সূত্রে খবর কোভিডের পজিটিভিটির হার বৃদ্ধির জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুসারে বর্তমানে কোভিডে মৃত্যুর হার আগের তুলনায় কিছুটা কমেছে।

রাজ্যের জারি করা নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে ,রাজ্যসরকার সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করেছে। করোনা অতিমারি পরিস্থিতিতে কয়েকটি আরবান লোকাল বডিতে করোনা কার্ফু ও করোনা নাইট কার্ফুর মেয়াদ বৃদ্ধি করা দরকার। পাশাপাশি ১৯শে জুন পর্যন্ত কোভিড ১৯য়ের পজিটিভিটির হার ৩.৩৭ শতাংশ থেকে ৫.৩৪ শতাংশের মধ্যে ঘোরাফেরা করেছে। তবে ওই সপ্তাহে ২৩জনের মৃত্যুও হয়েছে। 

প্রশাসন সূত্রে খবর, শনিবার দুপুর ২টো থেকে ত্রিপুরার রানীরবাজার কর্পোরেশনে, জিরানিয়া নগর পঞ্চায়েতে, উদয়পুর মিউনিসিপ্যাল কাউন্সিল, কুমারঘাট মিউনিসিপ্যাল কাউন্সিল, কামালপুর মিউনিসিপ্য়াল কাউন্সিল পানিসাগর নগর পঞ্চায়েত, ধর্মনগর মিউনিসিপ্যাল কাউন্সিল, খোয়াই মিউনিসিপ্যাল কাউন্সিল, সহ বিভিন্ন শহর এলাকায় কোভিড কার্ফু জারি করা হয়েছে। সরকারি ও বেসরকারি অফিসে বিকাল ৪টে পর্যন্ত ৫০শতাংশ হাজিরা নিশ্চিত করার কথাও বলা হয়েছে। কোনও পাবলিক মিটিংয়ের অনুমতি দেওয়া হবে না। শুধু মাত্র সর্বাধিক ২০জনকে নিয়ে সরকারিস্তরে মিটিং হতে পারে। দোকান বাজার সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা রাখা যাবে। তবে শপিং মল, সিনেমা হল বন্ধ থাকবে। 

 

বন্ধ করুন