স্ট্যাচু অফ ইউনিটি (AFP)
স্ট্যাচু অফ ইউনিটি (AFP)

OLX-এ স্ট্যাচু অফ ইউনিটি বিক্রির বিজ্ঞাপন, মামলা দায়ের পুলিশের

৩০,০০০ কোটি টাকা দাম হেঁকেছিল অজ্ঞাতপরিচয় ব্যক্তি

OLX-এ বিক্রি হচ্ছে স্ট্যাচু অফ ইউনিটি। দাম ৩০,০০০ কোটি। ওই টাকা দিয়ে কেনা হবে করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের জন্য প্রয়োজনীয় সামগ্রী। এই রকম অ্যাড দেখে রীতিমত চাঞ্চল্য ছড়াল গুজরাত। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ।

২০১৮ সালে উদ্ধোধন হওয়ার পর থেকে লাখ লাখ মানুষ এই মূর্তি দেখতে গিয়েছেন। ১৮১ মিটার লম্বা, এটাই বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। এবার কেউ একটা মস্করা করে সেটাকে বিক্রি করার বিজ্ঞাপন দেয় জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটটিতে। স্থানীয় সংবাদপত্রে খবরটি প্রকাশিত হওয়ার পর টনক নড়ে প্রশাসনের। তারা পুলিশে নালিশ করেন ও জালিয়াতি, প্রতারণার অভিযোগে এফআইআর দায়ের করে কেভাদিয়া থানার পুলিশ।

তবে এই নিয়ে হইচইয়ের পর, অ্যাডটি আর দেখতে পাওয়া যায় নি ওয়েবসাইটে। স্ট্যাচু অফ ইউনিটির মূখ্য প্রশাসক জানিয়েছেন যে সরকারকে বদনাম করার জন্য ও মানুষকে ভাঁওতা দেওয়ার জন্য এরকম বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। এতে সর্দার প্যাটেলের ভক্ত কোটি কোটি মানুষের মনে আঘাত লেগেছে বলে প্রশাসকের দাবি।

সারা দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত ১০৯, আক্রান্ত চার হাজারের বেশি। গুজরাতে ১২২ করোনা পজিটিভ রোগীর মধ্যে মারা গিয়েছেন ১১জন।

বন্ধ করুন