করোনায় আক্রান্ত ব্রিটেনের মন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @NadineDorries)
করোনায় আক্রান্ত ব্রিটেনের মন্ত্রী (ছবি সৌজন্য টুইটার @NadineDorries)

ব্রিটেনে করোনায় মৃত্যু ভারতীয় বংশোদ্ভূতের, আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রীও

  • একটি সংবাদপত্রের দাবি, গত সপ্তাহেই কয়েকশো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তিনি। প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও দেখা করেছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনে মৃত্যু হল ভারতীয় বংশোদ্ভূত এক বৃদ্ধের। তাঁর নাম মনোহর কৃষ্ণ প্রভু। তাঁর ছেলেও করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি আছেন।

আরও পড়ুন : কীভাবে করোনার প্রকোপ থেকে রক্ষা পাবেন, দেখে নিন যাবতীয় তথ্য

কৃষ্ণভক্ত মনোহর ওয়াটফোর্ডের ভক্তবেদান্ত মানোরে নিয়মিত যেতেন। সেখানের এক ভক্ত জানান, মনোহরের ছেলের থেকে কিছু অডিয়ো সরঞ্জাম কিনতে বাড়িতে তাঁদের গিয়েছিলেন এক ইতালিয় ব্যক্তি। তারপরই অসুস্থ হয়ে পড়েন মনোহর। দিন দশেক ধরে হাসপাতালে ভরতি ছিলেন। সোমবার রাতে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এই নিয়ে করোনার থাবায় ব্রিটেনে মৃত্যু হয়েছে ছ'জনের। মনোহরকে হাসপাতালে দেখতে মানোরের যে চারজন গিয়েছিলেন, তাঁদেরও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুন : করোনাভাইরাস থেকে শিশুকে কী ভাবে রক্ষা করবেন, জেনে রাখুন জরুরি টিপ্‌স

এদিকে, ব্রিটেনের স্বাস্থ্য বিভাগের এক মন্ত্রী নাদিনে ডোরিসও করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, তাঁর শরীরের নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁর কথায়, 'আমি নিশ্চিত করতে পারি যে করোনাভাইরাসের পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। বাড়িতেই নিজেকে আলাদা করে রেখেছি।' আপাতত তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে খবর।

আরও পড়ুন : করোনার থাবা রুখতে চান? কোনওমতেই এসব ভুল ধারণার শিকার হবেন না

কীভাবে তিনি করোনায় আক্রান্ত হলেন ও তিনি কার কার সংস্পর্শে এসেছিলেন তা জানার চেষ্টা করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। পাশাপাশি প্রশাসনের দুশ্চিন্তা বাড়িয়ে ব্রিটেনের একটি সংবাদপত্রের দাবি, গত সপ্তাহেই কয়েকশো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তিনি। প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গেও দেখা করেছিলেন। ফলে আরও কেউ করোনায় আক্রান্ত হয়েছেন কিনা, তা খতিয়ে দেখছে সেদেশের স্বাস্থ্য দফতর।

বন্ধ করুন