বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা গ্রাফের ওঠানামা জারি! ভারতে ফের ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, মৃত ২৯০
করোনায় মৃত্যু: ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সংখ্যা ২৯০। ফাইল ছবি : পিটিআই  (PTI)
করোনায় মৃত্যু: ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সংখ্যা ২৯০। ফাইল ছবি : পিটিআই  (PTI)

করোনা গ্রাফের ওঠানামা জারি! ভারতে ফের ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ, মৃত ২৯০

  • গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৮ হাজার ৪৬ জন।

উত্সবের মরশুমের আগে ভারতে ধীরে ধীরে কমছে করোনার দৈনিক সংক্রমণ। গতকালের থেকে আজ সংক্রমণ কিছুটা কম দেশে। বহুদিন পর দেশে দৈনিক করোনা সংক্রমণের দৈনিক সংখ্যা ৩০ হাজারের গণ্ডির নিচে নামল। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৯ হাজার ৬১৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯০ জনের। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৮ হাজার ৪৬ জন।

উল্লেখ্য, গত সাতদিন ধরেই দেশে করোনার গ্রাফ ক্রমশ ওঠানামা করেছে। সপ্তাহের প্রথমদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের উপরে ছিল। এরপর ৩০ হাজারের নিচে নেমে গিয়েছিল সংক্রমণ। তবে ২২ সেপ্টেম্বর আক্রান্তের সংখ্যা ফের ৩০ হাজারের গণ্ডি পার করে। সেদিন দেশে ৩২ হাজারের মতো মানুষ করোনা আক্রান্ত হন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া শুক্রবার দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৩১ হাজার ৩৮২। শনিবার করোনার যে দৈনিক রিপোর্ট এসেছে তাতে সংক্রামিত মানুষের সংখ্যা ২৯ হাজার ৬১৬ জন।

সংক্রমণের নিরিখে দেশের মধ্যে এখনও সবার উপরে রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ১৭ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২৭ জনের। কেরলে বর্তমানে অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৮৪৬ জন।

এদিকে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ সাতশোর ঘরে রয়েছে। গতরাতে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হন ৭৪৪ জন। মৃত্যু হয় ১৩ জনের। বর্তমানে রাজ্যে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬৮৯। জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে এবং উত্তর ২৪ পরগনায় ৪ জন মারা গিয়েছেন।

বন্ধ করুন